• রাজনীতি

আগামীকাল লোহাগাড়ায় যাচ্ছেন সেতুমন্ত্রী, ওবাদুল কাদের

  • রাজনীতি
  • ২১ জানুয়ারী, ২০২০ ২১:১১:০৬

লোহাগাড়া(চট্টগ্রাম)প্রতিনিধি : আগামীকাল ২২ জানুয়ারি( বুধবার) সকাল ১০টায় লোহাগাড়া উপজেলার চুনতি মেহেরুন্নেসা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াত সামরিক সচিব ও লোহাগাড়ার কৃতি সন্তান মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বীর বিক্রম, ওএসপি, পিএসসি’র স্মরণে ‘নাগরিক শোকসভা’ হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও আওয়ামীলীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও শিক্ষা উপ-মন্ত্রী ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল , চট্টগ্রাম ১৫ আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী এমপি অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে কথা রয়েছে। সভায় সভাপতিত্ব করবেন মরহুমের বড় ভাই মো. ইসমাইল মানিক। এছাড়াও মন্ত্রী, সংসদ সদস্য, সচিব, সামরিক-বেসামরিক কর্মকর্তা, আওয়ামীলীগের কেন্দ্রীয় ও জেলা-উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

এদিকে ২১ জানুয়ারী ( মঙ্গলবার) বিকালে নেতাকর্মীদের নিয়ে শোক সভাস্থল পরিদর্শন করেছেন চট্টগ্রাম ১৫ আসনের সাংসদ প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজাম উদ্দিন নদভী। জানা যায়, শোক সভার কর্মসূচীর মধ্যে রয়েছে, সকাল ১০টায় প্রধান অতিথির মরহুমের কবর জেয়ারত। জেয়ারত শেষে সরাসরি শোক সভায় যোগদান। সভা শেষে মরহুমের বাড়িতে মধ্যাহ্নভোজে অংশ নিবেন প্রধান অতিথি ও তাঁর সাথে আগত অতিথিবৃন্দরা।

২৫ হাজার লোকের জন্য আপ্যায়নের ব্যবস্থা থাকবে। তাদের জন্য আলাদা স্থান নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে, সরকারি বাহিনী ছাড়াও সভাস্থল ও আপ্যায়নের কাজে ৫শতাধিক স্বেচ্ছাসেবক নিয়োজিত থাকবে। আবেদীন সাহেব প্রধানমন্ত্রীর সামরিক সচিব থাকাকালীন তার নিজ ইউনিয়ন চুনতি এবং লোহাগাড়া-সাতকানিয়াসহ চট্টগ্রামে নানা উন্নয়নমূলক কর্মকান্ডের সমন্বয় করেছেন।

তাই সাতকানিয়া-লোহাগাড়ার বাইরের লোকেরও ব্যাপক সমাগম হওয়ার সম্ভাবনা রয়েছে। সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসানুজ্জান মোল্যা সিটিজি টাইমসকে জানান, শোক সভাস্থল ও আশপাশ এলাকায় নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ,গোয়েন্দা পুলিশ, সাদা পোশাকধারী বিভিন্ন বাহিনীর কর্মীরা দায়িত্ব পালন করবেন।শোক সভাস্থল ও আশপাশ এলাকায় আইন-শৃঙ্খলায় যাতে কোন বিঘ্ন না ঘটে সেজন্য থাকবে ৩ স্তরের নিরাপত্তা।

মন্তব্য ( ০)





  • company_logo