• সমগ্র বাংলা

রাত পোহালেই শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট, কেন্দ্রে কেন্দ্রে গেল ব্যালট বাক্স

  • সমগ্র বাংলা
  • ২০ মে, ২০২৪ ২০:৫৩:৩৯

ছবিঃ সিএনআই

শ্রীপুর প্রতিনিধি: রাত পোহালেই গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট। সোমবার (২০ মে) দুপুরে শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী সরকারি কলেজ থেকে কেন্দ্র দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হাতে নির্বাচনি সরঞ্জাম তুলে দেয়া হয়। উপজেলার ৮ ইউনিয়ন ও একটি পৌরসভার ১৪৮ টি ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম নিয়ে যান পুলিশ ও আনসারসহ নির্বাচনে দায়িত্বপ্রাপ্তরা। মঙ্গলবার (২১ মে) ভোরে নির্বাচনের দিন কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে।

দ্বিতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে শ্রীপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন,পুরুষ ভাইস চেয়ারম্যান ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জনসহ মোট ১৯ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

৩ জন চেয়ারম্যান প্রার্থী হলেন গাজীপুর জেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় (ঘোড়া),গাজীপুর জেলা আওয়ামীলীগের সদস্য আব্দুল জলিল (আনারস) এবং সাখাওয়াত হোসেন শামীম (মোটরসাইকেল)।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে প্রার্থীরা হলেন ভিপি আহসান উল্লাহ (উড়োজাহাজ), সেলিম মিয়া (পালকি), মাহতাব উদ্দিন (বৈদ্যুতিক বাল্ব)  হুমায়ুন কবির হিমু (টিউবওয়েল), নাসির মোড়ল (বই), কবির হোসেন (মাইক), হারুন-অর রশিদ (তালা), আনোয়ার হোসেন (টিয়া পাখি), হাফিজ উদ্দিন (চশমা)।

মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন লুৎফুন্নাহার মেজবা (হাঁস), হালিমা খাতুন মৌসুমী  (কলসি), সানজিদা আক্তার (সেলাই মেশিন), সাহিদা আক্তার স্বর্ণা (পদ্মফুল), খাদিজা আক্তার (ফুটবল), শামসুন্নাহার (প্রজাপতি), শাকিলা আক্তার (বৈদ্যুতিক পাখা)।

শ্রীপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল নোমান জানান, শ্রীপুর উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৬ হাজার ৮৯৬জন । এর মধ্যে পুরুষ ভোটার এক লাখ ৯৭ হাজার ৭১৬ জন এবং মহিলা ভোটার এক লাখ ৯৯ হাজার ১৭৪ জন। তাদের মধ্যে তৃতীয় লিঙ্গ (হিজড়া) ভোটার রয়েছে ৬ জন। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১৪৮ টি। ভোট কক্ষ রয়েছে ৯৮৪ টি। তিনজন চেয়ারম্যান প্রার্থী ছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান ৯ জন। মহিলা ভাইস চেয়ারম্যান ৭ জন।

তিনি আরো জানান, শ্রীপুর উপজেলার একটি পৌরসভা ও ৮টি ইউনিয়নে ভোটার এলাকা ২০৮ টি। নির্বাচনে প্রিজাইডিং অফিসার ১৪৮ জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৯৮৪ জন এবং পোলিং অফিসার ১৯৬৮ জন।

শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার শোভন রাংসা জানান, নিরাপত্তার স্বার্থে সবকিছু বলা যাবে না। সুষ্ঠু ও সুন্দর ভোট গ্রহণের জন্য চুড়ান্ত প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। ভোট গ্রহণ হতে শুরু করে ভোট গণনা শেষ হওয়া পর্যন্ত ভোট কেন্দ্রের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে। তবে প্রত্যেক ইউনিয়নে অন্তত একজন নির্বাহী (এক্সিকিউটিভ) ম্যাজিস্ট্রেটসহ ভোটকেন্দ্র পর্যবেক্ষণের জন্য উপস্থিত থাকবেন। কোনো কেন্দ্রে অপ্রীতিকর ঘটনা ঘটলে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য সর্বোচ্চ নিরাপত্তার ব্যবস্থা নেওয়া হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, আইনশৃঙ্খলা বাহিনীর দৃষ্টিতে ১৪৮টি কেন্দ্রের প্রত্যেকটি কেন্দ্র ঝুঁকিপূর্ণ। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রশাসনের পক্ষে আইনশৃঙ্খলা বাহিনীর পর্যাপ্ত সদস্য মাঠে থাকবে।

মন্তব্য ( ০)





  • company_logo