• জাতীয়
  • লিড নিউজ

আগামীকাল তাপমাত্রা আরও বাড়তে পারে: আবহাওয়া অধিদপ্তর

  • জাতীয়
  • লিড নিউজ
  • ০৫ এপ্রিল, ২০২৪ ১৫:৪৮:১৫

ফাইল ছবি

নিউজ ডেস্কঃ রাজধানীতে আজ সকাল থেকে আকাশ ছিল মেঘলা। কিছু কিছু স্থানে হালকা বৃষ্টিও হয়েছে। এ ছাড়া দেশের আরও কয়েকটি স্থানে এমন মেঘলা আকাশ রয়েছে বলা জানিয়েছে আবহাওয়া অফিস।

সিলেটে অনেকটা বৃষ্টিও হয়েছে। তবে আজ তাপমাত্রা কমার সম্ভাবনা কম বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আগামীকাল তাপমাত্রা আরও বাড়তে পারে। তবে আগামী রোববার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আজ বিকালে রাজধানীতেও সামান্য বৃষ্টির কথা জানিয়েছে তারা।

চলতি এপ্রিল মাসের শুরু থেকেই দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ শুরু হয়। এর মধ্যে গত বুধবার পরবর্তী ৭২ ঘণ্টার জন্য ঢাকাসহ দেশের চার বিভাগে ‘হিট অ্যালার্ট’ বা তাপপ্রবাহের সতর্কবার্তা দেয় আবহাওয়া অফিস। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে ৩৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। চলতি মাসে এটাই সর্বোচ্চ তাপমাত্রা এখন পর্যন্ত।

আবহাওয়া অধিদপ্তর আজ সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলেছে— টাঙ্গাইল, কুষ্টিয়া, চুয়াডাঙ্গা ও রাঙামাটি জেলাসহ রাজশাহী বিভাগে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি অব্যাহত থাকবে।

আবহাওয়ার বার্তায় বলা হয়েছে, বাতাসে জলীয় বাষ্প বেশি থাকার কারণে অস্বস্তি হতে পারে।

আবহাওয়াবিদ মো. উমর ফারুক বলেন, এই জলীয় বাষ্প আসে মূলত বঙ্গোপসাগর থেকে। এর ফলে গরমের অনুভূতি বেশি হয়, তাপমাত্রা যতই থাকুক না কেন। আর এর ফলে ঘাম সৃষ্টি হয় বেশি। মানুষের অস্বস্তি হয়।

আজ আবহাওয়াবিদ মনোয়ার হোসেন বলেন, রাজধানীর আকাশ মেঘলা। তবে বিকালের আগে বৃষ্টির সম্ভাবনা কম। আর বৃষ্টি হলেও খুব বেশি হবে না। আগামীকাল তাপমাত্রা আরও বাড়তে পারে। তবে রোববার দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির সম্ভাবনা আছে।

আবহাওয়া অধিদপ্তর সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টি হয় সিলেটে ৭৮ মিলিমিটার। আজও ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস।

মন্তব্য ( ০)





  • company_logo