• প্রশাসন
  • লিড নিউজ

বগুড়ায় নব-নির্মিত বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা জানালেন জেলা প্রশাসক

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ০৮ মার্চ, ২০২৪ ২২:১১:৩২

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধিঃ  ঐতিহাসিক ৭ই মার্চে এবছর বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ের বটতলায় উদ্বোধন করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্থায়ী ম্যুরাল যা দীর্ঘ বছরের কাঙ্খিত ছিলো বগুড়াবাসীর।

বগুড়া জেলা পরিষদের মাধ্যমে প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে জাতির পিতার এই স্থায়ী ম্যুরাল স্থাপনের পরিকল্পনা ও বাস্তবায়নে নেতৃত্ব দিলেও জেলা প্রশাসক সম্মেলনে থাকায় ৭ই মার্চ উদ্বোধনের দিন সকালে থাকতে পারেন নি বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম। 

তাইতো জেলা প্রশাসনের কর্মকর্তাদের সাথে নিয়ে জেলায় ফিরে শুক্রবার বিকেলে পরম শ্রদ্ধায় জাতির পিতার নব-নির্মিত এই ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসক সাইফুল ইসলাম। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুসহ সকল শহীদের রুহের মাগফেরাত ও দেশ এবং জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাতও করা হয়। শ্রদ্ধা নিবেদনকালে আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক (উপসচিব) মাসুম আলী বেগ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নিলুফা ইয়াসমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফসানা ইয়াসমিন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. মেজবাউল করিম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফিরোজা পারভীনসহ জেলা প্রশাসক কার্যালয়ের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ ।

বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল স্থাপনের মধ্য দিয়ে বগুড়ায় এক নতুন যুগের সূচনা হয়েছে। ম্যুরালটি নির্মাণের মধ্য দিয়ে এই অঞ্চলের নতুন প্রজন্ম স্বাধীনতা, সার্বভৌমত্ব ও বঙ্গবন্ধুর কথা জানতে পারবে। বিভিন্ন দিবসে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ সবাই এখানে শ্রদ্ধা নিবেদন করবে। বগুড়া অত্যন্ত সমৃদ্ধ একটি জেলা হলেও এখানে মানুষের নজর বা চেতনায় নাড়া পরবে এমন কোন স্থানে জাতির পিতার দৃষ্টিনন্দন ও স্থায়ী কোন ম্যুরাল বা প্রতিকৃতি ছিলো না যে অভাব আর রইল না। এখন সর্বস্তরের মানুষ জাতির পিতার এই ম্যুরালে তাদের অন্তরের শ্রদ্ধা নিবেদন করতে পারবেন। 

মন্তব্য ( ০)





  • company_logo