• প্রশাসন

বিপিএম পদক পেলেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম

  • প্রশাসন
  • ২৯ ফেব্রুয়ারী, ২০২৪ ১১:০৭:৪৮

ছবিঃ সিএনআই

পাবনা প্রতিনিধিঃ কর্মজীবনে অসীম সাহসিকতার সাথে দায়িত্ব পালন এবং অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় বাংলাদেশ পুলিশ পদক (বিপিএম-সাহসিকতা) পেয়েছেন পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মাসুদ আলম।

গত মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে পুলিশ সপ্তাহের প্রথমদিন বার্ষিক কুচকাওয়াজ পরিদর্শন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসম সাহসিকতার স্বীকৃতি স্বরূপ তাকে এ পদক প্রদান করেন।

এক প্রতিক্রিয়ায় মাসুদ আলম বলেন, 'প্রত্যেকটি পুরস্কারই আনন্দের। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে নেওয়া পুরস্কার নি:সন্দেহে সবচেয়ে বড় পাওয়া। এই অর্জন কাজের গতি ও জনগণের সেবা করার স্পৃহা অনেক গুণ বাড়িয়ে দিবে।'

এ পুরস্কার প্রাপ্তিতে মাসুদ আলম প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী, আইজিপি, রাজশাহী রেঞ্জ ডিআইজি সহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন।

উল্লেখ্য, বগুড়ার আদমদীঘি উপজেলার কোচকুড়ি গ্রামের আলহাজ মোজাম্মেল হক ও মৃত মেহেরুন নেছা দম্পতির সন্তান মাসুদ আলম। তিন ভাই ও তিন বোনের মধ্যে চতুর্থ তিনি। ব্যক্তিগত জীবনে বিবাহিত ও দুই ছেলে সন্তানের জনক।

২৮ তম বিসিএস এ উত্তীর্ণ হয়ে বাংলাদেশ পুলিশে যোগদান করেন মাসুদ আলম। রাজশাহীর সারদায় প্রশিক্ষণ শেষে ২০১২ সালের  শুরুতে দিনাজপুর জেলা পুলিশে সহকারী পুলিশ সুপার হিসেবে প্রথম কর্মজীবন শুরু করেন। ২০২০ সালের ২৩ জুলাই তিনি পাবনা জেলা পুলিশে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে যোগ দেন।

পাবনায় যোগদানের পর থেকেই তিনি সাহসিকতার সাথে বিভিন্ন গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্‌ঘাটন ও আসামি গ্রেপ্তার অভিযানে নেতৃত্ব দেন। কাজ দিয়ে সাধারণ মানুষের কাছে আস্থার নাম হয়ে উঠেছেন মাসুদ আলম।

মন্তব্য ( ০)





  • company_logo