• অপরাধ ও দুর্নীতি

মানিকগঞ্জে নিষিদ্ধ ৯৮২০টি অফিয়াম পপি গাছ উদ্ধার, কৃষক গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৫ ফেব্রুয়ারী, ২০২৪ ১৮:৩৮:৩৪

ছবিঃ সিএনআই

মা‌নিকগঞ্জ প্রতিনিধিঃ মানিকগঞ্জের শিবালয়ে নিষিদ্ধ আফিম চাষ করায় নূরুল ইসলাম নামের এক কৃষককে ৯৮২০টি অফিয়াম পপি গাছসহ (ফুল ও ফলযুক্ত) জেলা গোয়েন্দা শাখা (ডিবি) গ্রেফতার ক‌রে‌ছে। গ্রেফতার হওয়‌া কৃষক শিবালয় উপজেলার পুরান পয়লা গ্রামের জাবেদ খানের ছেলে নূরুল ইসলাম (৪২)।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ‌্যায় জেলা গোয়েন্দা শাখা, মানিকগঞ্জ এর ইর্নচাজ পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) আবুল কালাম প্রেস বিজ্ঞ‌প্তির ম‌াধ‌্যমে বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছে।

এর আ‌গে রবিবার দুপুরে কৃষকের জ‌মি থেকে নিষিদ্ধ আফিম গাছ তুলে ডিবি কার্যলয়ে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় ওই কৃষকের বিরুদ্ধে মাদক আইনে মামলার প্রস্তুতি চলছে। 

জানা গেছে, নুরুল ইসলাম পয়লা গ্রামে ফসলের মাঠে ভুট্টা ক্ষেতের মধ্যে মানুষের চোখের আড়ালে নিষিদ্ধ আফিম গাছ লাগান। প্রায় ছয় শতাংশ জায়গায় আবাদ করা এই আফিম গাছে ইতিমধ্যে ফুল ও ফল ধরতে শুরু করে। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার দুপু‌রে ৯,৮২০ টি অফিয়াম পপি গাছ (ফুল ও ফলযুক্ত) উদ্ধার ও কৃষক নুরুল ইসলামকে আটক করে ডিবি পুলিশ। 

শিবালয় উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার আনিসুর রহমান জানায়, গাছগুলো দেখে প্রাথমিক ভাবে নিশ্চিত হয়েছি যে তা আফিম গাছ। এগুলো চাষাবাদ ও বহন করা দেশের আইনে অপরাধ।

জেলা গোয়েন্দা শাখার ইর্নচাজ পুলিশ পরিদর্শক আবুল কালাম ব‌লেন, এ ঘটনায় শিবালয় থানায় এক‌টি মাদক মামলা দা‌য়ের প্রক্রিয়াধীন র‌য়ে‌ছে।

মন্তব্য ( ০)





  • company_logo