• উদ্যোক্তা খবর

কক্সবাজার ইজতেমার ময়দানে দলে দলে সমবেত হচ্ছে মুসল্লীরা

  • উদ্যোক্তা খবর
  • ২১ ডিসেম্বর, ২০২৩ ১৩:২৪:৩২

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ তাবলীগ জামাতের আয়োজনে পর্যটন নগরী ক্সবাজারে শুরু হয়েছে তিনদিন ব্যাপী জেলা ইজতেমা। সদর উপজেলার ঝিলংজার রাবাব ড্যাম সংলগ্ন, বাঁকখালী নদীর মাঠে বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) ফজরের নামাজের পর আমবয়ান এর মধ্যে দিয়ে এই ইজতেমার মূল কার্যক্রম শুরু হয় এবং শনিবার আখেরী মোনাজাতের মধ্যদিয়ে শেষ হবে এই ইজতিমা।

শুরুতেই বয়ান করেন ঢাকা কাকরাইল মসজিদ এর ইমাম মৌলানা আনাস এবং মুনাজাত করেন কক্সবাজার জেলা ইজতেমার শুরা জিম্মাদার মৌলানা সা'দ।কক্সবাজার জেলা তাবলিগ জামাতের শুরা জিম্মাদার সা'দ বলেন বলেন, "আল্লাহর সন্তুষ্টি আর নৈকট্য লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানেরা দলে দলে ইজতেমায় শরিক হচ্ছেন।

এবারে জেলার রামু, চকরিয়া, সদর, মহেশখালী, কুতুবদিয়া, পেকুয়া টেকনাফ, উখিয়া এবং বান্দরবানের নাইক্ষ্যংছড়ি, লামা উপজেলা ছাড়াও দেশের বিভিন্ন প্রান্ত থেকে মুসল্লিরা অংশ নিয়েছেন। এছাড়াও সূদুর আমেরিকা তাবলীগ জামায়াতের মুসল্লীরাও এসেছেন মুসল্লীরা শুক্রবার ইজতেমায় লাখো মুসল্লী ময়দানে সমাগম সমবেত হবেন বলেও আশা করছেন তিনি"।

ইজতেমায় আগতদের জন্য কক্সবাজারের আট উপজেলার তাবলীগ জামাতের লোকজন প্যান্ডেল, লাইট, পানি ও টয়লেটের ব্যবস্থা করেছেন। সপ্তাহ খানেক স্বেচ্ছাশ্রম দিয়ে ইজতেমা ময়দানের সমস্ত কাজ সম্পাদন করা হয়েছে।কক্সবাজারের পুলিশ সুপার মো:মাহফুজুল ইসলাম জানান, ইজতেমা উপলক্ষে কক্সবাজারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

পুলিশ আনসার ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সদস্যদের পাশাপাশি পোশাকধারী ও সাদা পোশাকে পুলিশ মোতায়েন রয়েছে।  কক্সবাজারের জেলা প্রশাসক মুহম্মদ শাহীন ইমরান  জানান, ইজতেমায় আগত মুসল্লিদের চিকিৎসা সেবা ও নিরাপত্তা দেওয়াসহ সার্বিক বিষয় মনিটর করতে জেলা প্রশাসকের একটি টিমও কাজ করছে।

মন্তব্য ( ০)





  • company_logo