• রাজনীতি

সকালে ঝটিকা মিছিল শেষে আবারও ‘আত্মগোপনে’ রিজভী

  • রাজনীতি
  • ১৯ ডিসেম্বর, ২০২৩ ১২:৩২:৩৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ সরকার নাশকতা করে বিরোধী দলের ওপর দোষ চাপাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ মহাসচিব রুহুল কবির রিজভী। আজ মঙ্গলবার সকাল-সন্ধ্যা হরতাল সফলে এক ‘ঝটিকা’ মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী এ অভিযোগ করেন। 

দলটির ডাকা সকাল-সন্ধ্যার হরতাল সফলে সকাল ৭টায় রাজধানীর শান্তিনগর মোড় থেকে রাজারবাগ সড়কে রিজভীর নেতৃত্বে ‘ঝটিকা’ মিছিলটি বের করা হয়। মিছিলে বক্তব্য দেওয়ার পর আত্মগোপনে চলে যান রিজভী। 

গ্রেপ্তার, মামলা-হামলা করে সরকার ক্ষান্ত হয়নি দাবি করে রিজভী বলেন, ‘সরকার এই শান্তিপূর্ণ আন্দোলন রুখতে শুধুমাত্র দমন-পীড়ন, গ্রেপ্তার, হামলা-মামলা করেই ক্ষান্ত হয়নি। এখন তাঁরা নিজেরা বাসে আগুন নিয়ে নাশকতা করছে, নাশকতা করে দেশে ত্রাস করে বিরোধী দলের ওপর দোষ চাপাচ্ছে। বিরোধী দলের আন্দোলন থেকে জনদৃষ্টি ফেরাতে এটি তাঁদের কূটকৌশল।

রিজভী আরো বলেন, ‘তাঁদের উদ্দেশ্যে এভাবে ত্রাস সৃষ্টি করে একতরফা সাজানো ‘আমরা ও মামুদের’ নির্বাচনের বৈতরণী পার হওয়া। আন্দোলন থেকে জনদৃষ্টি ভিন্ন খাতে ফেরাতে ওরা নাশকতা সৃষ্টি করছে।

বিএনপির এই নেতা আরো বলেন, ‘বিএনপিসহ সমমনা জোটগুলো এক দফা দাবিতে শান্তিপূর্ণ আন্দোলন করে যাচ্ছে। নেতাকর্মীরা বাধা-বিপত্তি অতিক্রম করে কর্মসূচিকে সাফল্যমণ্ডিত করছে।

সরকারের আসন ভাগাভাগির এই নির্বাচন জনগণ মানে না দাবি করে বিএনপির এই নেতা বলেন, ‘সরকার জোর করে ক্ষমতায় থাকার জন্য ১৪ ও ১৮ সালের মতো আবার নির্বাচন করছে। এবার তাঁরা আসন ভাগাভাগির নির্বাচন করছে। ওইসব করে কোনো লাভ হবে না। জনগণ এই আসন ভাগাভাগির নির্বাচন মানে না।

মিছিলে দলের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, নির্বাহী সদস্য আমিনুল ইসলাম, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম, যুবদলের সহসভাপতি জাকির হোসেন সিদ্দিকী, মহানগর দক্ষিণ বিএনপির নাদিয়া পাঠান পাপন ও নিলুফার ইয়াসমীন নিলু প্রমুখ ছিলেন।

রিজভী চলে যাওয়ার পর নেতা-কর্মীরা টায়ারে আগুন জ্বালিয়ে সরকারবিরোধী বিভিন্ন স্লোগান দেন। 

এ ছাড়া সকালে কাকরাইলের নাইটেঙ্গল রেঁস্তোরায় থেকে শান্তিনগর মোড়ের দিকে দলের যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের নেতৃত্বে স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীরা ঝটিকা মিছিল করে।

মন্তব্য ( ০)





  • company_logo