• সমগ্র বাংলা

চুয়াডাঙ্গার সংসদীয় দুটি আসনে ২০ প্রার্থীর মনোনয়ন দাখিল 

  • সমগ্র বাংলা
  • ০১ ডিসেম্বর, ২০২৩ ১০:০৭:১৬

ছবিঃ সিএনআই

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চুয়াডাঙ্গার দুটি  আসনে দায়িত্বপ্রাপ্ত জেলা রিটার্নিং অফিসার ও চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার কাছে বাংলাদেশ  আওয়ামীলীগ, জাতীয় পার্টি, ন্যাশনাল পিপলস পার্টি, জাকের পার্টি, এনপিপি সহ  সতন্ত্রপ্রার্থী সহ মোট ২০ জন প্রার্থী  মনোনয়নপত্র দাখিল করেছেন।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার ড.কিসিঞ্জার চাকমা জানান চুয়াডাঙ্গা ১ আসনে ১০ জন  ও ২ আসনে ১০ জনসহ জেলায় মোট ২০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন ।

৩০ নভেম্বর  (বৃহঃস্পতিবার) সকাল  ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমার কাছে মনোনয়ন ফরম জমা দেন প্রার্থী ও সমর্থকরা। 

 এদিকে, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চুয়াডাঙ্গা-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুনকে কারণ দর্শানোর নোটিশে দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি।

 

 

 

চুয়াডাঙ্গা-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন নেতাকর্মীদের সাথে নিয়ে মনোনয়নপত্র জমা দেন। এ আসনের আরও ৫ জন আওয়ামী লীগ নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। তারা হলেন, দিলীপ কুমার আগরওয়ালা, এম এ রাজ্জাক খান, আফরোজা পারভীন, শেখ সামসুল আবেদিন খোকন ও এম শহিদুর রহমান।

 

 

এবং জাতীয় পার্টির চুয়াডাঙ্গা জেলা শাখার সভাপতি অ্যাড. সোহরাব হোসেন, এনপিপি’র (চুয়াডাঙ্গা-২ আসনে মনোনয়ন ফরম জমা দিয়েছেন ১০ জন।

 

 

চুয়াডাঙ্গা-২ আসন থেকে  মনোনয়নপত্র জমা দেন সংসদ সদস্য আলী আজগার টগর। এবং আওয়ামীলীগ নেতা হাশেম রেজা, নুর হাকিম, মীর্জা শাহারিয়ার মাহমুদ, নজরুল মল্লিক ও আব্দুল মালেক মোল্লা সহ আরো ৫ জন মনোনয়ন পত্র জমা দেন। 

 

 অপরদিকে এ আসনে  জাতীয় পার্টির জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাড. রবিউল ইসলাম, জাকের পার্টির চুয়াডাঙ্গা জেলার সভাপতি আব্দুল লতিফ খান, জাতীয় সমাজ তান্ত্রিক দল (জাসদ) নেতা দেওয়ান ইয়াছিন উল্লাহ, এনপিপি’র (ন্যাশনার পিপলস্ পার্টি) কেন্দ্রীয় মহাসচিব ইদ্রিস চৌধুরী।

 

 

রিটার্নিং অফিসার ও চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা জানান, গত কয়েকদিনে চুয়াডাঙ্গার দুটি আসনে ২৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। এদের মধ্যে জমা দিয়েছেন ২০ জন। এদের মধ্যে ১০ জন জন দলীয় প্রার্থী ও বাকি ১০ জন স্বতন্ত্র প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিতে চান। এরপর ১-৪ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে।

 

এদিকে, বৃহস্পতিবার সকালে মোটরসাইকেল ও প্রাইভেটকারযোগে মিছিল ও শোডাউন করে মনোনয়ণ ফরম জমা দিতে আসেন চুয়াডাঙ্গা-১ আসনের আওয়ামী লীগের প্রার্থী সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন। এতে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ এনে তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন নির্বাচনী অনুসন্ধানী কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ (১ম) সাজ্জাদুর রহমান। আগামী রবিবারের (৩ ডিসেম্বর) মধ্যে তাকে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য বলা হয়েছে।) কেন্দ্রীয় মহাসচিব ইদ্রিস চৌধুরী, জাকের পার্টির মনোনীত প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন সালাম উদ্দিন ও তৃণমূল বিএনপির প্রার্থী তাইজেল হক ।

মন্তব্য ( ০)





  • company_logo