• সমগ্র বাংলা

পঞ্চগড়ে দুই আসনে ২০ জনের মনোনয়ন জমা 

  • সমগ্র বাংলা
  • ৩০ নভেম্বর, ২০২৩ ২১:১০:৩৩

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধিঃ আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মনোনয় পত্র জমা করার শেষ দিনে উৎসব মুখর পরিবেশে সংসদীয় পঞ্চগড়-১ আসনে নৌকা মার্কার প্রার্থীর বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামীলীগের চারজন প্রার্থী মনোনয় পত্র জমা করেছেন। এ নিয়ে সংসদীয় আসনটির পঞ্চগড়-১ ও পঞ্চগড়-২ আসনে ২০ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুর থেকে বিকেল ৪টা পর্যন্ত পঞ্চগড় জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার জহুরুল ইসলামের কার্যালয়ে নিজ নিজ দলের প্রার্থীরা আচরণ বিধীর বিষয়টি মাথায় রেখে মনোনয়ন পত্র দাখিল করেন। 

রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, পঞ্চগড়-১ আসনে (পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) আওয়ামীলীগের নৌকার প্রার্থী নাঈমুজ্জামান ভুইয়া মুক্তা, জাতীয় পাটির আবু সালেক ও আব্দুর রহিম, জাকের পাটির সুমন রানা ও আনিসুর রহমান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ও পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি আবু তোয়বুর রহমান, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) মশিউর রহমান বাবুল, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) ফারুক আহাম্মদ, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বি.এস.পি) আব্দুল ওয়াদুদ (বাদশা), বাংলাদেশ জাতীয় পার্টির মিলটন রায়, মুক্তিজোটের আব্দুল মজিদ, স্বতন্ত্র হিসেবে আকতারুল ইসলাম সহ মোট ১৫ জন  প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করছেন।

অপরদিকে পঞ্চগড়-২ আসনে (বোদা ও দেবীগঞ্জ) আওয়ামীলীগের নৌকার প্রার্থী রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, জাতীয় পার্টির লুৎফর রহমান রিপন, তৃণমুল বিএনপির প্রার্থী আব্দুল আজিজ, জাকের পার্টির প্রার্থী শাহ আলম, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) আহমাদ রেজা ফারুকী সহ মোট ৫ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করছেন।

পঞ্চগড়-১ আসনে নির্বাচনে অংশগ্রহণে মনোনয় জমা শেষে প্রার্থীরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ করে দেয়ায় তারা অংশগ্রহণ করছেন। এর মাঝে দলীয় কোন সিদ্ধান্ত আসলে পরবর্তী অবস্থা ভেবে দেখবেন বলেও জানান তারা। 

এদিকে বিরোধীদল সরাসরি নির্বাচনে অংশগ্রহণ না করলেও পঞ্চগড়-২ আসনে তৃণমুল বিএনপির প্রার্থী হিসেবে মনোনয় পত্র জমা করেছেন আব্দুল আজিজ। তবে এই নির্বাচনে এ আসনটিতে বিজয় লাভ করবেন বলে মনে করছেন তিনি।

পঞ্চগড় জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার জহুরুল ইসলাম মনোনয় পত্র জমা নেয়া শেষে এক সংবাদ সম্মেলন করে সাংবাদিকদের বলেন, জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে পঞ্চগড়-১ আসনে ১৫ জন ও পঞ্চগড়-২ আসনে ৫ জন প্রার্থী মনোনয় সংগ্রহ করে তা জমা করেছেন। আমরা একটি সুষ্ঠু নির্বাচন উপহার দিতে সব ধরণের কাজ চলমান রেখেছি।

মন্তব্য ( ০)





  • company_logo