• প্রশাসন

নড়াইলে বিদায়ী এসপির পক্ষ থেকে নবাগত পুলিশ সুপারকে ফুলেল শুভেচ্ছা

  • প্রশাসন
  • ১৮ নভেম্বর, ২০২৩ ২২:০১:৪৭

ছবিঃ সিএনআই

নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে জেলা পুলিশ সুপার (এসপি) হিসাবে দায়িত্ব গ্রহণ করেছেন মোহাঃ মেহেদী হাসান। এ সময় নতুন পুলিশ সুপারকে ফুলের শুভেচ্ছা দেন বিদায়ী এসপি মোসাঃ সাদিরা খাতুন।

শনিবার (১৮ নভেম্বর) সকালে আনুষ্ঠানিকভাবে নতুন পুলিশ সুপার কাছে দায়িত্ব হস্তান্তর করেন বিদায়ী এসপি।

এর আগে মোহাঃ মেহেদী হাসান ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রোটেকশন বিভাগে উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। চলতি মাসের গত ১৪ নভেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপ-সচিব সিরাজাম মুনিরা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মোহাঃ মেহেদী হাসানকে  নড়াইলের পুলিশ সুপার হিসেবে দায়িত্ব দেয়া হয়। 

পাশাপাশি প্রজ্ঞাপনে বলা হয়েছে, জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। মোহা. মেহেদী হাসান ১৯৭৭ সালে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলার নওদাপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ভেড়ামারা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে মাধ্যমিক, কুষ্টিয়া সরকারি কলেজ থেকে উচ্চমাধ্যমিক এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে রসায়ন বিভাগে কৃতিত্বের সঙ্গে স্নাতক ও স্নাতকোত্তর পাস করেন। ২৫তম বিসিএসে (পুলিশ ক্যাডারে) ২০০৭ সালে সারদা পুলিশ একাডেমির প্রশিক্ষণ সফলভাবে সম্পন্ন করে ঝিনাইদহ সহকারী পুলিশ সুপার হিসেবে চাকরি জীবন শুরু করেন।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, নবাগত পুলিশ সুপার চাকরি জীবনে সহকারী পুলিশ সুপার হাইওয়ে পুলিশ (চট্টগ্রাম জোন), স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ), সার্কেল এএসপি (শাহজাদপুর) সিরাজগঞ্জ, ডিএমপি সহকারী কমিশনার (মতিঝিল, নিউমার্কেট), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-২, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ওয়ারি, ট্রাফিক দক্ষিণ), উপ-পুলিশ কমিশনার ট্রাফিক লালবাগসহ অতিরিক্ত পুলিশ সুপার পদে জাতিসংঘ শান্তিরক্ষী মিশন কঙ্গোতে সুনামের সহিত দায়িত্ব পালন করেন।

এছাড়াও নড়াইলের নবাগত পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান ডিপ্লোমা অব হিউম্যান রাইটস এন্ড লিগ্যাল এইড ডিগ্রি অর্জন করেন।

মন্তব্য ( ০)





  • company_logo