• প্রশাসন

কুড়িগ্রামে নিরাপদ অস্ত্রের ব্যবহার ও নিয়মকানুন সংক্রান্তে পুলিশ সদস্যদের প্রশিক্ষণ

  • প্রশাসন
  • ১৮ নভেম্বর, ২০২৩ ১৫:১৩:১৭

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে নিরাপদ অস্ত্রের ব্যবহার ও নিয়মকানুন সংক্রান্তে পুলিশ সদস্যদের বিশেষ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন দিক-নির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম।নাগরিকদের জানমাল, সম্পত্তি ও নাগরিকসেবা নিশ্চিত করনার্থে পুলিশ সদসদের প্রচলিত অস্ত্র সমূহের বৈশ্বিক হ্যান্ডলিং, নিরাপদ ব্যবহার ও নিয়মকানুন সংক্রান্তে বিশেষ প্রশিক্ষনের আয়োজন করে কুড়িগ্রাম জেলা পুলিশ।

বিভিন্ন স্থানে নানামাত্রিক ও পৌনঃ পুনিক দায়িত্ব পালনরত পুলিশ সদস্যদের প্রায়শ সরকারী গুরুপূর্ণ সম্পত্তি হিসাবে অস্ত্র হ্যান্ডলিং ও কার্যকারী পদক্ষেপ নিতে হয়। এমন সব ক্ষেত্রে আইনানুগভাবে প্রয়োজন অনুযায়ী নিরাপদ অস্ত্রের ব্যবহার নিশ্চিত করণের বিষরসমূহ দক্ষ ও প্রশিক্ষিত পুলিশ সদস্যদের দ্বারা ব্রিফ করানো হয়। দেখানো হয় কৌশতগত খুঁটিনাটি সমূহ।

প্রদর্শণ করা হয় ডেমো ও সিমুলেশন।প্রশিক্ষণ কোর্সে সদর কেন্দ্রিক থানা, ফাঁড়ি, পুলিশ লাইন্স, ডিবি এবং কোর্ট পুলিশকে প্রাথমিক প্রশিক্ষণ দেয়া হয়। পর্যায়ক্রমে থানা কেন্দ্রিক এই প্রশিক্ষণ নিয়মিতভাবে অব্যাহত থাকবে। প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন সোয়াট প্রশিক্ষণপ্রাপ্ত পুলিশ পরিদর্শক (শহর ও যান) মোঃ সাব্বির আহমেদ চৌধুরী, পুলিশ পরিদর্শক (সশস্ত্র) নুর মোহাম্মদ, আরআই মোঃ জহুরুল হক।

মন্তব্য ( ০)





  • company_logo