• রাজনীতি

হরতাল অবরোধের কারনে দেশে অর্থনৈতিক ক্ষতি হচ্ছে: পরিকল্পনা মন্ত্রী 

  • রাজনীতি
  • ০৫ নভেম্বর, ২০২৩ ১৯:২৩:০৬

ছবিঃ সিএনআই

 সুনামগঞ্জ: পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন,  নির্বাচনের পরিবেশ এখনো শতভাগ তৈরি হয়নি তবে সময়মতোই দেশে জনগণের নির্বাচন জোয়ার বইবে। হরতাল অবরোধের কারনে দেশে অর্থনৈতিক ক্ষতি হচ্ছে  এটা অস্বীকার করার সুযোগ নেই। যারা এমন কর্মসূচি দিচ্ছে তারা নিজেরাই নিজেদের পায়ে কুড়াল মারছে। জাতির পায়ে কুড়াল মারছে। অতীতেও কিছু মানুষ এমন অপকর্মের চেষ্টা করেছে কিছুই করতে পারেনি ভবিষ্যতেও পারবে না।  লড়াই সংগ্রম করে আমরা স্বাধীনতা অর্জন করেছি। দরকার হলে আবারো  দেশের মানুষ উন্নয়নের  সংগ্রাম করে উন্নয়নের  সরকার শেখ হাসিনাকে  এগিয়ে নিয়ে যাবে।

রবিবার (৫ নভেম্বর) সকাল ১১ টায় সুনামগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালের পাঠদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্টানের আগে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।

দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি পাওয়ায় সরকারের পক্ষ থেকে  মন্ত্রী দুঃখ প্রকাশ করে বলেন, আলু ডিম নিয়ে কিছু লোক খেলা খেলতে চেয়েছিল আমরাও খেলা খেলবো তবে আমরা খেলবো বাজারে আলু, ডিম আমদানী করে।

এছাড়াও সব কিছু সরকারের নিয়ন্ত্রণে নেই উল্লেখ করে মন্ত্রী এমএ মান্নান বলেন, মূল্যস্ফিতি সকল দেশেই আছে আমাদের দেশেও আছে।  প্রতিবেশী দেশ ভারতেও বর্তমানে ৮ ভাগ ও ইংল্যান্ডে ৯ ভাগ মূল্যস্ফিতি আছে। এর মানে এটা না  মন্দ দিয়ে ভালোর মূল্যায়ন করা যায় না, তবে সরকার চেষ্টা করছে। সরকারের মূল লক্ষ্য নিম্ন আয়ের মানুষ। সরকার এক থেকে দেড় কোটি নিম্ন আয়ের মানুষকে ন্যায্য মূল্যে খাবার দিচ্ছে। এই ন্যায্য মূল্যে খাবার বিতরণ করায় মূল্যস্ফিতির ছোবল টা নিচে দিকে  থাকছে। এই টা না হলে মূল্যস্ফিতি ১৫ থেকে ১৬ ভাগে উঠে যেত। সরকার এই মূল্যস্ফিতি আরো কমিয়ে আনবে। এখন অগ্রয়াহন মাস আর ২০/২২ দিন পরেই ধান কাটা শুরু হবে তখন আরো মূল্যস্ফিতি নামা শুরু হবে। 

এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, সুনামগঞ্জ বঙ্গবন্ধু মেডিকেল কলেজের প্রকল্প পরিচালাক ডা. শামস উদ্দিন আহমেদ, সিভিল সার্জন আহমদ হোসেন,  পুলিশ সুপার মোহাম্মদ এহশান শাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন প্রমুৃখ।

মন্তব্য ( ০)





  • company_logo