• প্রশাসন

বাড়ির কাছে পুলিশ, তাৎক্ষণিক সেবা পেল কুড়িগ্রামের ৭০ জন নাগরিক

  • প্রশাসন
  • ১১ অক্টোবর, ২০২৩ ২১:১৫:৫০

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামে মাসিক বিট পুলিশিং প্রায়োরিটি সার্ভিস আওয়ারে প্রায় ৭০ জন নাগরিককে তাৎক্ষণিক পুলিশী সেবা প্রদান করা হয়েছে। বুধবার(১১ অক্টোবর) বিট পুলিশিং আওয়ারে কুড়িগ্রামের ৯ টি উপজেলায় ৭২ টি ইউনিয়ন পরিষদে ও তিনটি পৌরসভায় অবস্থিত বিট পুলিশিং কার্যালয়ে স্ব স্ব অধিক্ষেত্রের পুলিশ অফিসারবৃন্দ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান করেন।

বিশেষ করে প্রাধিকারভুক্ত নাগরিক বয়স্ক, নারী, শিশু ও অন্যান্যভাবে সক্ষম মানুষদের সেবা নিশ্চিত করার জন্য 'বাড়ির কাছে পুলিশ' প্রত্যয়ে প্রতিমাসে সকল ইউনিয়ন পরিষদে অবস্থিত বিট অফিসে সুনির্দিষ্ট একটি সময়ে সকল বিট অফিসার অবস্থান করেন। 

জেলার ৯ টি উপজেলার ১১ টি থানা, ৩ টি পৌরসভার সকল কার্যালয়ের ৭৮ টি বিটে আজ প্রায় ৩০০ নাগরিক পুলিশি সেবা ও পরামর্শ গ্রহনের জন্য আসেন। তন্মধ্যে প্রায় ৭০ জনকে তাৎক্ষণিক পুলিশ ক্লিয়ারেন্স, পুলিশ ভেরিফিকেশন,  জিডি, নন-এফআইআর সেবাসহ মামলা সংক্রান্ত বিষয়ে নানাবিধ পরামর্শ প্রদান করা হয়। ক্ষেত্রমতে সংশ্লিষ্ট আইনী পদক্ষেপ বা প্রতিকারের জন্য সংশ্লিষ্ট অফিসে রেফার করা হয়।

মাসিক ভিত্তিতে আয়োজিত আজকের বিট পুলিশিং  প্রায়োরিটি স্পেশাল সার্ভিস আওয়ার  কার্যক্রমে কুড়িগ্রাম সদরের বিভিন্ন বিটে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ. কে. এম. ওহিদুন্নবী। এছাড়াও উলিপুর ও চিলমারী থানা এলাকার বিটসমূহে উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ সুমন রেজা, নাগেশ্বরী ও ফুলবাড়ী থানার বিটসমূহে, ভূরুঙ্গামারী ও কচাকাটার বিট সমূহে ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ মোর্শেদুল হাসান পিপিএম এবং রৌমারী ও রাজিবপুরের বিটসমূহে রৌমারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ মমিনুল ইসলাম সহ স্ব স্ব থানার অফিসার ইনচার্জবৃন্দ ও বিট অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্তব্য ( ০)





  • company_logo