• সমগ্র বাংলা
  • লিড নিউজ

বরুড়ায় ৫৪ টি পরিবারের পাশে দাঁড়ালেন শফিউদ্দিন শামীম

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০৮ অক্টোবর, ২০২৩ ২০:৩৫:৩৮

ছবিঃ সিএনআই

কুমিল্লা: রবিবার (৮ অক্টোবর, ২০২৩) বিকেলে বরুড়ার গালিমপুর ইউনিয়নের ঘোস্পা ক্যাপটিন ফরিদ চৌধুরী উচ্চ বিদ্যালয় মাঠে গালিমপুর ইউনিয়ন আওয়ামীলীগের অঙ্গ সংগঠনের উদ্যোগে কুমিল্লা- (বরুড়া)  থেকে  আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনয়ন প্রত্যাশী ও কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম) এর অর্থায়নে ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের ৯ জন কর্মহীন অসহায় পুরুষ কে  ১টি করে অটো রিকশা, ৯ জন অসহায় নারী কে ১ টি করে সেলাই মেশিন,  ৯ জন অসুস্থ রোগীকে চিকিৎসা সহায়তা, ৯ জন সন্তান সম্ভবা দুস্থ নারী কে মাতৃত্বকালীন ভাতা, ১৮ জন ত্যাগী ও প্রবীণ আওয়ামী লীগ নেতাকে সম্মাননা ও উপহার,  ৮ টি মসজিদে এবং ১ টি মন্দিরে আর্থিক সহায়তা প্রদান করা হয়। 

অনুষ্ঠানে গালিমপুর ইউনিয়নের আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা রাখাল চন্দ্র ভৌমিক এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ. জেড. এম. শফিউদ্দিন (শামীম)।

অসহায় ও অস্বচ্ছল পুরুষদের জীবিকা নির্বাহে, সহায়সম্বলহীন দুস্থ মহিলাদের দুর্দশা লাঘবে, প্রসূতি মায়েদের স্বাস্থ্যগত বিষয় এবং চরম দারিদ্রতার কষাঘাতে  চিকিৎসা করাতে পারছেন না যারা এমন ৫৪ টি পরিবারের প্রতি মানবিক সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে তাদের পাশে দাড়ানো একটি দৃষ্টান্তমূলক ও মানবিক উদ্যোগ বলে জানিয়েছেন গালিমপুর ইউনিয়নের সাধারণ মানুষ। 

আত্নকর্মসংস্থানের জন্য সহায়তা হিসেবে ব্যাটারিচালিত অটোরিকশা ও সেলাই মেশিন এবং চিকিৎসা সহায়তা ও মাতৃত্তকালীন ভাতা নিতে আসা মানুষের মুখে ছিল উচ্ছ্বাস  ও নির্ভরতার অভিব্যক্তি। তারা বলেন বরুড়ায় এর আগে এরকম পরিকল্পিত ভাবে মানুষের ভাগ্য উন্নয়নে কেউ এগিয়ে আসেনি। শামীম সাহেব যেভাবে আমাদের গরীব দুখি:দের পাশে দাড়াচ্ছেন সেভাবে যদি সমাজের সকল বিত্তবানরা এগিয়ে আসতেন তাহলে এদেশে আর গরীব লোক থাকতো না। আমরা তাঁর জন্য দোয়া করি তিনি যেন সবসময় এভাবে মানুষের সেবা করে মেহনতী মানুষের পাশে থাকতে পারেন। এবারও কথা হয় কয়েকজন প্রবীণ আওয়ামী লীগ নেতার সাথে, তাঁরা বলেন এর আগে আমাদের মতো তৃণমূল পর্যায়ের নেতাদের সম্মাননা দূরের কথা, সিনিয়র নেতারা খোঁজ খবর পর্যন্ত নিতেন না। প্রবীণ নেতাদের সম্মাননা ও উপহার দেয়ার উদ্যোগ শামীম সাহেবের রাজনৈতিক শিষ্টাচারের এক অনন্য দৃষ্টান্ত। আবেগ আপ্লূত কন্ঠে সম্মাননা প্রাপ্ত জনৈক প্রবীণ আওয়ামী লীগ নেতা বলেন আমি বয়স্ক মানুষ কারো জন্য এখন আর কিছু করার সামর্থ্য নেই, তাই কেউ আমার খোঁজও নেয় না, শামীম সাহেব আমার কথা মনে করেছেন জীবনে এর চাইতে বড় উপহার আর কিছু হতে পারে না।

প্রধান অতিথির বক্তব্যে এ. জেড. এম. শফিউদ্দিন  (শামীম) বলেন, বরাবরের মতো পাঁচটি মৌলিক বিষয়কে অগ্রাধিকার দিয়ে আমি এলাকাবাসীর জীবন মান উন্নয়নে কাজ করছি- ১) পরনির্ভরশীলতা কমিয়ে আত্নকর্মসংস্থানের ব্যবস্থা করা ও দক্ষ জনশক্তি গড়ে তোলা, ২)প্রসূতি মা ও অনাগত সন্তানের স্বাস্থ্যের ঝুঁকি হ্রাস, ৩) হত দরিদ্রদের চিকিৎসা সহায়তা ৪) ধর্মীয় উপাশনালয় নির্মাণ ও সংস্কার, ৫) দলের ত্যাগী, নি:স্বার্থ, নিবেদিতপ্রাণ ও প্রবীণ নেতৃবৃন্দকে মূল্যায়ন।  আজকের এই অনুষ্ঠানের মাধ্যমে  এলাকাবাসীর কাছে আসতে পেরে, যারা নানারকম সমস্যার মধ্যে দিন কাটাচ্ছেন তাদের পাশে দাঁড়াতে পেরে এবং দলের প্রবীণ ও ত্যাগী নেতাদের সম্মাননা দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি। 

ইতিমধ্যে উপজেলার আগানগর, পয়ালগাছা, শিলমুড়ি(দ:), খোশবাস (উ:), শাকপুর, খোশবাস (দ:), আদ্রা, ঝলম ও চিতড্ডা ইউনিয়নে অনুদান বিতরণ, সম্মাননা প্রদান ও দলীয় নেতা কর্মীদের সংগঠিত করার কাজ সম্পন্ন হয়েছে, পর্যায়ক্রমে বরুড়া উপজেলার প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান তিনি।  তিনি বলেন, অসচ্ছল মানুষকে স্বাবলম্বী করা, দারিদ্র্য দূরীকরণ, বেকারত্ব হ্রাস, দক্ষ জনশক্তি গড়ে তোলা ও কর্মসংস্থান সৃষ্টি আমার এবং এস কিউ ফাউন্ডেশনের অন্যতম লক্ষ্য। এই লক্ষ্য বাস্তবায়নে আমার পরিবার গত ৩০ বছর ধরে নানা ধরনের সহায়তা কার্যক্রম পরিচালনা করে আসছে।

তিনি আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব এনে দিয়েছেন। তিনি যে সোনার বাংলা গড়ার  স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়ন করছেন তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জননেত্রী শেখ হাসিনা আমাদের অর্থনৈতিক মুক্তির পথ রচনা করে দিয়েছেন। তাঁর শাসনামলে দেশের সর্বত্র অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে। উন্নয়ন ও সমৃদ্ধিতে বাংলাদেশ এখন সারাবিশ্বের বিস্ময়। অর্থনীতির প্রায় সব সূচকে বাংলাদেশ উল্লেখযোগ্য সফলতা অর্জন করেছে। বাংলাদেশ এখন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, মাথাপিছু আয়, নাগরিক সেবা ও নানামুখি সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে বদলে গেছে নাগরিকদের জীবনযাত্রার মান।

তিনি বলেন স্বাভাবিক ভাবে ৪৫ বছর সময়কালে দেশের অবকাঠামো  এবং আর্থসামাজিক খাতে যে উন্নয়ন হতো, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে তা আমরা ১৫ বছরে করতে সক্ষম হয়েছি। রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মাধ্যমে বিশ্বের মোট ৪১ টি পারমাণবিক শক্তিধর রাস্ট্রের তালিকায় স্থান করে নিয়েছে আজ বাংলাদেশ। এই উন্নয়ন অনেকের সহ্য হচ্ছে না, তারা বাংলাদেশকে তাবেদার রাষ্ট্রে পরিনত করতে চায়, আমরা এটা হতে দিতে পারি না। তাই আসুন সকলে মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন ও আধুনিকায়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা ও তার দলকে জয়যুক্ত করে আবারও নির্বাচিত করি।

উল্লেখ্য শফিউদ্দিন শামীম দীর্ঘদিন ধরে ব্যাক্তিগত ভাবে এবং তাঁর প্রতিষ্ঠিত  এস কিউ ফাউন্ডেশনের মাধ্যমে কুমিল্লা দক্ষিণ তথা বরুড়ায় খাদ্য, শিক্ষা, চিকিৎসা, আবাসন সহ বহুমুখী সহায়তা কার্যক্রমের মাধ্যমে মানুষের জীবন মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। তাছাড়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বহুমাত্রিক উন্নয়ন কর্মকাণ্ড, সাফল্য এবং সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমুহ প্রান্তিক জনসাধারণের  মাঝে ব্যাপকভাবে তুলে ধরার লক্ষ্যে বরুড়া পৌরসভায় একটি স্মার্ট এলইডি ইলেকট্রনিক বিলবোর্ড স্থাপন এবং কুমিল্লা দক্ষিণ জেলার বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ বাজার ও জনগুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ স্মার্ট এলইডি ভ্যানের মাধ্যমে প্রদর্শনীর ব্যবস্থা করেছেন।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, সাবেক নৌবাহিনীর প্রধান রিয়ার এডমিরাল আবু তাহের, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও বরুড়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বরুড়া উপজেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি মো: কামাল হোসেন, কুমিল্লা জেলা শ্রমিক লীগ(বিএডিসি) সভাপতি মফিজুল ইসলাম খন্দকার, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, শিলমুড়ি (দ:) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওমর ফারুক ভুঁইয়া,  বরুড়া উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি ও ঝলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নুরু, বরুড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী মহিলালীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মিহির, বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ ফরহাদ হোসেন ও বরুড়া পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিনুয়ারা বেগম প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo