• সমগ্র বাংলা

বিদ্যুৎ বিল নিয়ে রংপুর পলিটেকনিকে শিক্ষার্থীদের দুই গ্রুপের সংঘর্ষে আহত  ৫

  • সমগ্র বাংলা
  • ০৮ অক্টোবর, ২০২৩ ১৯:২১:২১

প্রতীকী ছবি

রংপুর ব্যুরোঃ  আবাসিক শিক্ষার্থীদের বিদ্যুৎ বিল নিয়ে রংপুর পলিটেকনিকে শিক্ষার্থীদের দুইগ্রুপে সংঘর্ষে পুলিশ, সাংবাদিকসহ ৫, জন আহত হয়েছেন।এ ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার বেলা ২ টার দিকে পলিটেকনিকের আবাসিকের শিক্ষার্থীরা বিদ্যুতের বিল সরকারীভাবে দেয়ার দাবীতে অধ্যক্ষের সাথে বৈঠক করে।একঘন্টা বৈঠকের পর প্রতিনিধিদল প্রশাসনিক ভবনের নিচে নেমে আসে অপেক্ষমান শিক্ষার্থীদের বৈঠকের আপডেট জানান।এসময় চতুর্থ সেমিস্টারের অনাবাসিক ছাত্র ও ছাত্রলীগ কর্মী নাভিদ সেখানে গিয়ে সিনিয়রদের সালাম না দিয়ে তুমি সম্বোধন করলে তার সাথে হট্রগোল বাঁধে।তবে বিকালে আবারও সংর্ঘষের ঘটনা ঘটে।পরে ঘন্টাব্যাপি চলে দফা দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা।

রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার(এডিসি (মিডিয়া)উৎপল কুমার, জানায়,নাভিদ নামের এক ছাত্রের তার ব্যাগে থাকা চাপাতি বের করে ঘোড়াতে থাকলে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে দুই গ্রুপকেই অধ্যক্ষের রুমে নিয়ে সমঝোতা বৈঠক করে। তিনি আরও বলেন,বৈঠক থেকে বের হয়ে পুলিশী পাহারায় নাভিদকে ক্যাম্পাস থেকে বের করার সময় প্রশাসনিক ভবনের সামনে নাভিদকে ছিনিয়ে নিয়ে মারধোর শুরু করে একটি গ্রুপের শিক্ষার্থীরা।এসময় ২ পুলিশ, সাংবাদিকসহ ৫ জন আহত হন।

এক সময় পুলিশ ও সাংবাদিকসহ কলেজের শিক্ষকরা তারা দৌড়ে প্রশাসনিক ভবনে গেলে সেখানে তাদের আধাঘন্টা অবরুদ্ধ করে তারা দিয়ে রাখে শিক্ষার্থীরা।পরে অতিরিক্ত পুলিশ দেওয়ালের উপর দিয়ে গিয়ে তাদের উদ্ধার করেন।তবে পরিস্থিতি নিয়ন্ত্রনে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। রংপুর পলিটেকনিক ইন্সটিউটের অধ্যক্ষ ফরিদ উদ্দিন আহমেদের দাবি, গত ৫ জুলাই সরকারি পরিপত্র অনুযায়ী আবাসিক বিদ্যুতের বিল শিক্ষার্থীদের দেয়ার নিয়ম করায় ওই বিল দেয়ার আর সুযোগ নেই। বিষয়টি নিয়ে কথা বলে যাওয়ার পর শিক্ষার্থীদের দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে।ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটির সুপারিশের আলোকে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।  

এসময় রংপুর মেটে্রাপলিটন পুলিশের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার মো:আরিফুজ্জামান জানান, আবাসিক  শিক্ষার্থীদের  বিদ্যুৎ বিল  নিয়ে রংপুর  পলিটেকনিকে  শিক্ষার্থীদের দুইগ্রুপে সংঘর্ষে সাংবাদিকসহ ৫জন আহত হয়েছেন।পরিচিতি নিয়ন্ত্রনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

মন্তব্য ( ০)





  • company_logo