• শিক্ষা

সিইউবির নিজস্ব ক্যাম্পাসে ফল সেমিস্টারের ভর্তি মেলা শুরু

  • শিক্ষা
  • ২৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৭:৫৬:৫৮

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশে (সিইউবি) ফল সেমিস্টার ২০২৩-এ ভর্তি মেলা শুরু হয়েছে। মেলা চলবে ২৪ সেপ্টেম্বর থেকে ৬ অক্টোবর পর্যন্ত। রাজধানীর প্রগতি সরণিতে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে চলছে ভর্তির কার্যক্রম।

এই ভর্তি মেলায় এইচএসসি ও এ লেভেলের শিক্ষার্থীর জন্য ভর্তি ফি ৪,০০০ টাকা, ডিপ্লোমাধারীদের জন্য ভর্তি ফি ৩,০০০ টাকা এবং এমবিএ, এক্সিকিউটিভ এমবিএ ও মাস্টার্স ইন মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকসের জন্য ভর্তি ফি ৬,০০০ টাকা।

উল্লেখ্য, ১২ দিনের এ মেলা চলবে প্রগতি সরণিতে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ভবনে। এ সময় বিশেষ ছাড়ে ভর্তি হতে পারবে শিক্ষার্থীরা। মেলায় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা সব প্রোগ্রামে পাচ্ছেন কমপক্ষে ৪০ শতাংশ ছাড় টিউশন ফিতে। এই মেলায় গ্রুপ অ্যাডমিশনে তিন বা ততোধিক ছাত্র/ছাত্রী একসঙ্গে ভর্তি হলে তারা 'গ্রুপ ওয়েভার' হিসেবে টিউশন ফিতে আরও ৫ শতাংশ ছাড় পাবে। এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে টিউশন ফির ওপরে সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত বৃত্তি থাকছে। এর মধ্যে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় যাদের ৪র্থ বিষয় ছাড়া পৃথকভাবে জিপিএ–৫ রয়েছে, তারা টিউশন ফিতে শতভাগ ছাড় পাবে।

বিশ্ববিদ্যালয়টিতে স্নাতক পর্যায়ে রয়েছে বিবিএ, ইইই, সিএসই, ইংরেজি, এলএলবি, মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম এবং শিপিং অ্যান্ড মেরিটাইম সায়েন্স। স্নাতকোত্তর পর্যায়ে রয়েছে মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস, এমবিএ এবং এক্সিকিউটিভ এমবিএ। এছাড়া প্রথমবারের মত এমবিএ ডিগ্রি প্রত্যাশীদের জন্য রয়েছে বিজনেস ইন্টেলিজেন্স অ্যান্ড ডাটা এনালিটিক্স প্রোগ্রামে মেজর করার সুযোগ। রয়েছে ডিজিটাল মার্কেটিংয়ে মেজর নিয়ে এমবিএ করার সুযোগ।

ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cub.edu.bd) পাওয়া যাবে। বিস্তারিত তথ্যের জন্য ফোন করা যাবে ০১৭০-৭০৭০২৮০, ০১৭০-৭০৭০২৮১, ০১৭০-৭০৭০২৮৪ নম্বরে। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর ক্যাম্পাসের ঠিকানা: প্লট-খ, ২০১/১, প্রগতি সরণি, ঢাকা-১২১২, বাংলাদেশ।

অনলাইনে আবেদন করতে ক্লিক করুন: https://www.cub.edu.bd/apply.php

মন্তব্য ( ০)





  • company_logo