• শিক্ষা

দেশের সেরা দশে নোয়াখালী বিশ্ববিদ্যালয় 

  • শিক্ষা
  • ১৭ সেপ্টেম্বর, ২০২৩ ১৮:৩৩:১৯

ফাইল ছবি

নোবিপ্রবি: স্পেনের মাদ্রিূভিত্তিক শিক্ষা ও গবেষণা প্রতিষ্ঠার ওয়েবমেট্রিক্স সম্প্রতি বিশ্বের বিশ্ববিদ্যালয়সমূহের র‍্যাংকিং প্রকাশ করেছে। ওয়েবমেট্রিক্সের র‍্যাংকিংয়ে এবছর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) দেশের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে দশম স্থান দখল করেছে। শুধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলের মধ্যে এর অবস্থান দ্বিতীয়। 

ওয়েবমেট্রিক্সের তথ্যানুসারে তালিকায় দেশসেরা শীর্ষ ১০ পাবলিক বিশ্ববিদ্যালয়ের মধ্যে প্রথম স্থানে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়, দ্বিতীয় স্থানে রয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়, তৃতীয় অবস্থানে আছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, চতুর্থ সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পঞ্চম জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ষষ্ঠ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, সপ্তম চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, অষ্টম খুলনা প্রকৌশল বিশ্ববিদ্যালয় এবং নবম ও দশম অবস্থানে রয়েছে যথাক্রমে খুলনা বিশ্ববিদ্যালয় ও  নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

বিশ্ববিদ্যালয়ের কেষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, যাদের অক্লান্ত পরিশ্রমের ফলে আমরা এগিয়ে যাচ্ছি তাদের সকলকে আমি ধন্যবাদ জানাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার মান বাড়াতে আরে প্রয়োজনীয় ও সময়োপযোগী সিদ্ধান্ত নেওয়া হবে।

মন্তব্য ( ০)





  • company_logo