• সমগ্র বাংলা

রাঙামাটিতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের উদ্যোগে ৫ টাকার হাট

  • সমগ্র বাংলা
  • ১৪ সেপ্টেম্বর, ২০২৩ ১৬:৩৯:৪০

ছবিঃ সিএনআই

রাঙামাটি প্রতিনিধি: রাঙামাটিতে বিদ্যানন্দ ফাউন্ডেশনের উগ্যোগে বঞ্চিত মানুষদের জন্য বসানো হয়েছে ৫ টাকার হাট। ১৪ সেপ্টেম্বর শহরের সাবারাং কমিউনিটি সেন্টারে এ বাজার বসানো হয়েছে। বৈশ্বিক অর্থনৈতিক সংকট ও বঞ্চিত, নিম্ন আয়ের মানুষের মুখে হাসি ফোটাতে বিশেষ করে গত মাসের টানা বর্ষণে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে এ আয়োজন।

এই বাজারে একজন ব্যাক্তি সর্বোচ্চ ১০ টাকার পন্য ক্রয় করতে পেরেছে যার বাজার মূল্য ছয়শ থেকে সাতশত টাকার মত। এ বাজারে রয়েছে নিত্যপণ্যের মধ্য চাল, ডাল, আটা, সুজি, নুডুলস, মাছ, মুগরী সহ শিক্ষা সামগ্রীও রয়েছে। ১০ টাকায় ব্যাগ ভর্তি বাজার করতে অনেক বেশি খুশি নিম্ন আয়ের মানুষেরা। তারা জানান এ বাজার দিয়ে অন্তত কয়েকটা দিন পরিবার নিয়ে দুমুটো ভাত খেতে পারব।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মোঃ জামাল উদ্দিন বলেন, বিদ্যানন্দ ফাউন্ডেশন সারাদেশে সুবিধাবঞ্চিত ও নিম্ন আয়ের পরিবারের জন্য অভিনব বাজার পরিচালনা করে থাকে। প্রথাগত ত্রাণের বিপরীতে ত্রাণ পন্য দিয়ে বাজার বসানো হয় যেখান থেকে মানুষ তাদের পছন্দ অনুযায়ী পন্য নিতে পারে। তিনি আরো বলেন, সারা দেশব্যাপী বিদ্যানন্দ ফাউন্ডেশন অসহায় ও বঞ্চিত মানুষের কল্যাণে কাজ করছে এবং ভবিষ্যতেও এ কার্যক্রম অব্যাহত থাকবে।

 

মন্তব্য ( ০)





  • company_logo