• প্রশাসন

বগুড়ায় জমকালো আয়োজনে পুলিশ প্লাজার উদ্বোধন

  • প্রশাসন
  • ০৯ সেপ্টেম্বর, ২০২৩ ২৩:৪০:০৮

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধি :জমকালো আয়োজনে বগুড়ায় পুলিশ প্লাজার উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে শহরের প্রাণকেন্দ্র সাতমাথার পাশে উত্তরবঙ্গের সর্বাধুনিক শপিং কমপ্লেক্স হিসেবে প্রধান অতিথি হিসেবে এই মার্কেটের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম। ফলক উন্মোচন ও দোয়া মাহফিল পরবর্তী উদ্বোধনী আলোচনা সভায় আইজিপি বলেন,  বাংলাদেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে পুলিশ বাহিনী। জীবনের ঝুঁকি নিয়ে পুলিশ বাহিনী দায়িত্ব পালন করছে বলেই দেশ আজ স্থিতিশীল তাই তো সামগ্রিকভাবে দেশে আজ বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি হয়েছে।

নির্বাচন কমিশনের অধীনে থেকে বাংলাদেশ পুলিশ সব সময় দায়িত্ব পালন করে আসছে জানিয়ে পুলিশ মহাপরিদর্শক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে অর্পিত দায়িত্ব পুলিশ পালন করবে। এ জন্য বাংলাদেশ পুলিশের সব সদস্য প্রস্তুত রয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বিঘ্ন ঘটানোর যেকোন অপপ্রয়াসকে রোধ করে আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখতে আমরা বদ্ধ পরিকর। যেকোন দায়িত্ব পালনের সক্ষমতা আমাদের বহুগুণে বৃদ্ধি পেয়েছে। আমাদের লজিস্টিক ইকুইপমেন্ট রয়েছে। আমাদের জনবল রয়েছে।

জঙ্গি তৎপরতা প্রসঙ্গে আইজিপি বলেন, জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জিরো টলারেন্সের যে নীতি গ্রহণ করেছেন, সেই নীতির আলোকে আমরা দৃঢ়ভাবে কাজ করে চলেছি। আমরা সবাই মিলে প্রধানমন্ত্রীর নেতৃত্বে কাজ করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে এনেছি। পুলিশ জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন, যাতে বিনিয়োগ বান্ধব পরিবেশ সৃষ্টি হয়। স্থিতিশীল পরিবেশ সৃষ্টির পথ মসৃণ ছিল না, মানুষের নিরাপত্তা বিধানে আমরা দায়িত্ব পালন করছি এতে করে বিভিন্ন সূচকে এগিয়েছে বাংলাদেশ। সব ধরণের ঝুঁকি নিয়ে দেশ ও জাতির কল্যাণে কাজ করছে পুলিশ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের মাধ্যমে ১২ হাজারেরও বেশি পুলিশ সদস্যদেরকে প্রায় ৭১ কোটি টাকা অনুদান প্রদান করা হয়েছে। যাদের মধ্যে অকালে মৃত্যুকালীন অনুদান, চিকিৎসা অনুদান ও ছেলেমেয়েদের শিক্ষাবৃত্তি। করোনা মহামারীতে পুলিশ সদস্যরা সামনের সারি থেকে দেশের সেবা করে গেছেন। যার ফলে মাননীয় প্রধানমন্ত্রীর করোনা মোকাবেলা সহজ হয়েছে। বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট মাদকাশক্ত নিরাময় কেন্দ্রের মাধ্যমে সামাজিক ভয়াবহ বিপদ থেকে যুব সমাজকে মুক্ত করা হয়েছে। আব্দুল্লাহ আল মামুন বলেন, বগুড়া ব্যবসায়িক কেন্দ্র।

আমরা এখানে পুলিশ প্লাজা নামে মার্কেটটি স্থাপন করেছি। এই মার্কেটটি ব্যবসা সফল হবে। এই মার্কেট থেকে আমরা আমাদের পুলিশ পরিবারের সদস্যদের সহযোগিতা করতে পারবো। একই সঙ্গে দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে এবং বগুড়াতেও কর্মসংস্থানের ব্যবস্থা হবে। এছাড়াও আসন্ন নির্বাচন কে ঘিরে আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে পুলিশের গৃহীত নানা পদক্ষেপ নিয়েও সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি। এছাড়াও সমসাময়িক নানা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন বাংলাদেশ পুলিশের এই কর্ণধার। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পুলিশ সদর দপ্তরের ডিআইজি ফিন্যান্স এস এম মোস্তাক আহমেদ খান বিপিএম, পিপিএম (বার) এবং অতিরিক্ত ডিআইজি ড. রিয়াজ আলম।

বগুড়া জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়া-৫ আসনের সাংসদ হাবিবর রহমান এমপি, পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত আইজি (ফিন্যান্স) আবু হাসান মুহম্মদ তারিক, বগুড়া জেলা প্রশাসক সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু ও বগুড়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রী'র সভাপতি মাসুদুর রহমান মিলন। এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আনিসুর রহমান, রংপুর রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের প্রতিষ্ঠান হিসেবে ১ লক্ষ ৫৭ হাজার ৮২৬ বর্গফুটের এই মার্কেটে মোট ফ্লোর রয়েছে ১০টি যেখানে নানা পণ্যের সমাহারে ২১৮ টি দোকান শোভা পেয়েছে। কেন্দ্রীয় শীতাতপ নিয়ন্ত্রিত পুলিশ প্লাজায় প্রতিটি ফ্লোরে নির্ধারিত পণ্যের পশরা থাকবে। এছাড়াও ফুড কোর্ট, সিনেপ্লেক্সসহ থাকছে নানা নামি দামি ব্র‍্যান্ডের শোরুম এই মার্কেটে।

 

মন্তব্য ( ০)





  • company_logo