• সমগ্র বাংলা

পঞ্চগড়ের সীমান্ত এলাকা থেকে চোরাকারবারির গুলিবিদ্ধ মরদেহ উদ্ধার

  • সমগ্র বাংলা
  • ০৭ সেপ্টেম্বর, ২০২৩ ১৮:২৬:০১

ছবিঃ সংগৃহীত

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসফের গুলিতে নুর ইসলাম (৩৫) নামে এক বাংলাদশেী গরু ব্যবসায়ীর (চোরাকারবারি) মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। নিহত নুর ইসলাম বোদা উপজলোর সাকোয়া ইউনিয়নের বকশীগঞ্জ গ্রামের আব্দুল জব্বারের ছেলে। বৃহষ্পতিবার(৭ সেপ্টেম্বর) সকালে সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের ঘাগড়া মোমিনপাড়া সীমান্তের মেইন পিলার ৭৫২ এর দুই নম্বর সাব পিলার সংলগ্ন বাংলাদেশ সীমান্ত  এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। পুলিশ, বিজিবি ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দিবাগত রাতে নীলামারি ৫৬ বিজিবি ব্যাটালিয়নের আওতাধীন ঘাগড়া মোমনিপাড়া সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের চেষ্টা করেন গরু ব্যবসায়ী নুর ইসলাম।

এসময় বিএসএফের ১৯৫ কাঞ্চনজঙ্ঘা বিওপির টহল দল কয়েক রাউন্ড গুলি ছোড়ে এবং গুলির শব্দ শুনতে পান স্থানীয় লোকজন। বৃহষ্পতিবার সকালে ওই সীমান্তে নুর ইসলামের মরদেহ পড়ে থাকতে দেখেন সীমান্তের লোকজন। স্থানীয়দের ধারণা, বিএসএফের গুলিতেই তার মৃত্যু হয়েছে। খবর পেয়ে পুলিশ ও বিজিবি সদস্যরা মরদহে উদ্ধার করেন।

এ ঘটনায় নীলফামারী ৫৬ বিজিবির পক্ষ থেকে কড়া প্রতিবাদ জানিয়ে পতাকা বৈঠকের আব্বান করা হয়েছে বলে জানায় বিজিবি সূত্র। হাড়িভাসা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সাঈদ নুর-ই আলম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। ধারণা করা হচ্ছে, গরু আনতে গিয়ে হত্যার শিকার হয়েছেন তিনি।

নীলফামারী ৫৬ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্ণেল আসাদুজ্জামান হাকিমকে একাধিকবার চেষ্টা করেও মোবাইল ফোনে পাওয়া যায়নি। পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিঞা বলেন, নিহতের বাম গালে ও মাথার পেছনে গুলির দাগ পাওয়া গেছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

মন্তব্য ( ০)





  • company_logo