• শিক্ষা

হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বহিষ্কারসহ ৯ ছাত্রের বিরুদ্ধে ব্যবস্হা

  • শিক্ষা
  • ২৯ আগস্ট, ২০২৩ ১৭:৩৭:০৩

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) র‍্যাগিংয়ের ঘটনায় ক্লাশ পরীক্ষা বহিষ্কারসহ ৯ ছাত্রের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্হা নিয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। র‍্যাগিংয়ের ধরন অনুযায়ী শাস্তি হিসেবে মার্কেটিং বিভাগের ২২ তম ব্যাচের ২ জনকে দুই সেমিষ্টার (১বছর) করে এবং ৪ জনকে এক সেমিষ্টার (৬মাস) করে ক্লাশ এবং পরীক্ষায় অংশ গ্রহন থেকে বহিষ্কার করা হয়েছে।

মৌখিক নোটিশে সতর্ক করা হয়েছে আরো ৩ ছাত্রকে।গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রফেসর ড. সাইফুর রহমান স্বাক্ষরিত নোটিশে শাস্তি গ্রহনের বিষয়টি সংশ্লিষ্টদের জানিয়ে দেওয়া হয়েছে। জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ২০২৩ শিক্ষাবর্ষের কয়েকজন নবীন শিক্ষার্থীকে ক্যাম্পাসসহ আবাসিক ছাত্রাবাস এলাকায় গত ২৪ আগস্ট র‍্যাগিংয়ের অজুহাতে বিভিন্নভাবে হয়রানি করা হয়েছিল।

এব্যাপারে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েছিল হয়রানীর শিকার শিক্ষার্থীরা। বিষয়টি তদন্ত করে প্রমান পান সংশ্লিষ্টরা। অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তিমীলক ব্যবস্হা গ্রহনের বিষয় নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.প্রফেসর মামুনুর রশিদ। তবে তারা শাস্তি মাথায় নিয়ে ক্যাম্পাসে অবস্হান করছে বলে জানিয়েছে অন্য সহপাঠিরা।

মন্তব্য ( ০)





  • company_logo