• প্রশাসন

পুলিশ সুপার উদ্যোগে কলেজে ভর্তি হতে পারবে রাফসান

  • প্রশাসন
  • ২৯ আগস্ট, ২০২৩ ১৬:২৯:১১

ছবিঃ সিএনআই

নীলফামারী প্রতিনিধিঃ এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫(গোল্ডেন) পেয়ে রাজধানীর নটর ডেম কলেজে ভর্তির সুযোগ পেয়েছে রাফসান আহমেদ সোয়াদ। কিন্তু অর্থের ভাবে তার ভর্তি যখন অনিশ্চিত হয়ে পড়ে, তখনই দরিদ্র ও মেধাবী শিক্ষার্থী রাফসানের পাশে দাঁড়িয়েছেন নীলফামারীর পুলিশ সুপার গোলাম সবুর। রাফসান আহমেদ সোয়াদ জেলা শহরের সওদাগড় পাড়ার বাসিন্দা মোমিনুর ইসলামের ছেলে।

তার বাবা মানুষের দোকানে কাজ করে সংসার চালান। এবার দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে নীলফামারী সরকারি উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ (গোল্ডেন) অর্জন করে রাফসান আহমেদ সোয়াদ। এরপর এইচএসসিতে ভর্তির সুযোগ পায় নটর ডেম কলেজে। ২৯ আগস্ট তার ভর্তির শেষ দিন হলেও ভর্তির টাকা জোগাড় করতে পারছিলেন বাবা মোমিনুর ইসলাম।

বিষয়টি জানতে পেরে মেধাবী ছেলেটির পাশে দাঁড়ানোর উদ্যোগ নেন নীলফামারীর পুলিশ সুপার গোলাম সবুর। সে মোতাবেক সোমবার(২৮ আগষ্ট) বিকেলে নিজ কার্যালয়ে রাফসানের হাতে ভর্তির জন্য নগদ অর্থ তুলে দেন পুলিশ সুপার গোলাম সবুর। এছাড়াও তার পরবর্তী লেখাপড়া চালানোর সহযোগিতার আশ্বাস প্রদান করেন। নীলফামারীর পুলিশ সুপার গোলাম সবুর  বলেন, ছেলেটি অনেক মেধাবী।

যখন জানতে পারলাম সে টাকা অভাবে কলেজে ভর্তি হতে পারছে না তখন অনেক খারাপ লেগেছিল। এখন তার পাশে দাঁড়ানোর সুযোগ পেয়ে আমি অত্যন্ত আনন্দিত ও গর্বিত। সহযোগিতা পেয়ে রাফসান আহমেদ সোয়াদ বলে, দেশের হৃদয়বান মানুষেরাই আমাদের একমাত্র ভরসা। আজকে পুলিশ সুপার মহোদয় ও আমার বিদ্যালয়ের স্যারদের মহানুভবতায় আমি কাঙ্খিত কলেজে ভর্তি হতে পারছি। আমার লক্ষ্য অর্জনে সকলের কাছে দোয়া চাচ্ছি।

মন্তব্য ( ০)





  • company_logo