• সমগ্র বাংলা

জামালপুরে গ্রাম উন্নয়ন কমিটির সফলগাঁথা নিয়ে অনুষ্ঠান

  • সমগ্র বাংলা
  • ২৭ আগস্ট, ২০২৩ ১৯:৫৯:২৯

ছবিঃ সিএনআই

জামালপুর প্রতিনিধি: ভাঙ্গা কাঁচা সড়ক মেরামত, নবজাতক পরিবারের মাঝে গাছের চারা বিতরণ, ডেঙ্গু প্রতিরোধ ও পরিস্কার, পরিচ্ছন্নতা অভিযান, পরিবেশবান্ধব এবং বাল্যবিয়েমুক্ত গ্রাম প্রতিষ্ঠাসহ অপরাধমুক্ত শান্তিপূর্ণ আদর্শ গ্রাম প্রতিষ্ঠার লক্ষে গড়ে উঠা গ্রাম উন্নয়ন ও নগর উন্নয়ন কমিটির সফলতা নিয়ে আলোচনা সভা সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

রবিবার জামালপুর ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জামালপুর সদর আসনের সংসদ সদস্য প্রকৌশলী মোজাফ্ফর হোসেন।সকাল ১১টায় শুরু হওয়া সভায় সভাপতিত্ব করেন জামালপুর সদর উপজেলার পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন। সভায় মূখ্য আলোচক ছিলেন স্থানীয় সরকারের উপপরিচালক আব্দুল্লাহ আল মামুন।

সভায় অন্যান্যের মাঝে আলোচনায় অংশ নেন  এরিয়া প্রোগ্রাম কোঅরডিনেশন কার্যালয়ের জ্যেষ্ঠ ব্যবস্থাপক সেবাস্টিয়ান পিউরিফিকেশন, উন্নয়ন সংঘের নির্বাহী পরিচালক মো. রফিকুল আলম মোল্লা, মানবসম্পদ উন্নয়ন পরিচালক জাহাঙ্গীর সেলিম, সহকারী পরিচালক কর্মসূচি মুর্শেদ ইকবাল, ওয়ার্ল্ড ভিশনের জামালপুর এপির এরিয়া ম্যানেজার সাগর ডি কস্তা, তরঙ্গ মহিলা কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক শামীমা খান প্রমুখ।

অুনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জামালপুর পৌরসভার দেউরপাড় চন্দ্রা নগর উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান এবং অনুষ্ঠান সঞ্চালনা করেন উন্নয়ন সংঘের জামালপুর এপির প্রোগ্রাম ম্যানেজার মিনারা পারভীন। সভায় গ্রাম উন্নয়ন কমিটির সভাপতিগণ স্ব স্ব কমিটির অর্জিত সাফল্য তুলে ধরেন।অনুষ্ঠানে জামালপুর পৌরসভার ১,১০,১১ ও ১২ নং ওয়ার্ডের নগর উন্নয়ন কমিটির সদস্য এবং জামালপুর সদর উপজেলার শরিফপুর ও লক্ষিরচর ইউনিয়নের ৩০টি কমিটির দেড়শতাধীক সদস্য অংশ নেন।সভাসূত্র জানায় ৩০টি গ্রামের বিভিন্ন শ্রেণি, পেশার মানুষ একত্র হয়ে ৩০টি গ্রাম উন্নয়ন কমিটি গঠন করে।

তারা স্বপ্রনোদিত হয়ে আদর্শ গ্রাম প্রতিষ্ঠার লক্ষে বহুমাত্রিক উন্নয়ন কার্যক্রম পরিচালনা করছে। বিশেষ করে স্বাস্থ্য সুরক্ষা, স্যানিটেশন ব্যবস্থা উন্নতকরণ, জীবীকায়নের জন্য বিভিন্ন আত্মকর্মসংস্থানমূলক কার্যক্রম পরিচালনা করে সাফল্যের স্বাক্ষর রাখছে। অনুষ্ঠান আয়োজন করে নগর ও গ্রাম উন্নয়ন কমিটি। অনুষ্ঠান আয়োজনে সহায়তা করে ওয়ার্ল্ড ভিশন ও উন্নয়ন সংঘ বাস্তবায়নাধীন জামালপুর এরিয়া প্রোগ্রাম।

জামালপুর এরিয়া প্রোগ্রামে আর্থিক সহায়তা করছে হংকং ও মালেশিয়া সরকার।সভার শুরুতেই প্রধান অতিথি ও অন্যান্য অতিথিরা বেলুন উড়িয়ে কার্যক্রম উদ্বোধন করেন। পরে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। সভা শেষে গ্রাম ও নগর উন্নয়ন কমিটির সদস্যরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে। অনুষ্ঠান শেষে  সেরা গ্রাম উন্নয়ন কমিটিগুলোর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

মন্তব্য ( ০)





  • company_logo