• সমগ্র বাংলা

দুর্নীতি প্রমাণ করতে পারলে মেয়রের পদ ছেড়ে চলে যাবোঃ বগুড়া পৌর মেয়র

  • সমগ্র বাংলা
  • ২৭ আগস্ট, ২০২৩ ১৯:১০:২৭

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধি: ৬০ কোটি টাকা দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে বগুড়া পৌরসভার মেয়র ও জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা সংবাদ সম্মেলন ক‌রে‌ছেন। শনিবার বগুড়া পৌরসভার সভাকক্ষে এক সংবাদ সম্মেলন ক‌রেন তি‌নি। এ সময় পৌর নির্বাহী কর্মকর্তা ও সকল ওয়ার্ডের কাউন্সিলররা উপস্থিত ছিলেন। সংবাদ স‌ম্মেল‌নে মেয়র ব‌লেন, একটি  সিন্ডিকেট তার বিরুদ্ধে অপ্রচার চালাচ্ছে। অভিযোগে যা যা উল্লেখ করা হয়েছে তা মিথ্যা ও বানোয়াট। যা তাকে রাজনৈতিকভাবে এবং সমাজে হেয় প্রতিপন্ন এবং তার পরিবারের জন্য সম্মানহানিকর। এসব প্রমাণ করতে পারলে তিনি মেয়‌র পদ থেকে সরে যাওয়ারও চ্যালেঞ্জ দেন।

দুর্নী‌তির অ‌ভি‌যোগ তোলা এমএকে আজাদকে তিনি দালাল বলে উল্লেখ করে ব‌লেন, সে কোন ঠিকাদার নয়। সে নিজেই টাউট বাটপারি করে ধরা পড়েছে। দীর্ঘদিন ধরে পৌরসভায় বিভিন্ন রকম কাজ করে দেয়ার নামে পৌর নাগরিকদের কাছে থেকে সে অতিরিক্ত অর্থ হাতিয়ে নিচ্ছিল। যেমন বিভিন্ন নকশা, ট্রেড লাইসেন্স, এ্যাসেসমেন্ট এগুলো করে দেয়ার কথা বলে মানুষের কাছে টাকা নেয়। এছাড়া সে মিডল্যান্ড ব্যাংকের স্বাক্ষর ও সিল জাল করেছে।

পরে সে বিষয়টি মিনিমাইস করার চেষ্টা করছে। কিন্তু তিনি তার কথা শোনেনি। যদিও ইতিমধ্যেই ওই ঘটনায় ব্যাংক কর্তৃপক্ষ মামলার প্রস্তুতি নিচ্ছেন। পৌরসভায় এসব অবৈধ কাজ করতে না পেরে তার বিরুদ্ধে মন্ত্রীর কাছে মিথ্যা অভিযোগ করা হয়েছে বলে দাবি করেন মেয়র বাদশা। আর সামগ্রিক এসব কারণে তার যে মানহানি হয়েছে তার জন্যে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে মামলার প্রস্তুতিও তিনি নিচ্ছেন বলে জানান পৌর মেয়র।

উল্ল্যেখ‌্য, এর আগে , গত ১৭ আগস্ট মেয়র বাদশার বিরুদ্ধে পৌরসভার ৬০ কোটি টাকার তহবিল তছরুপ ও দুর্নীতির অভিযোগে  বগুড়া জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালককে সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের (পৌর-১ শাখা) উপসচিব আবদুর রহমানের স্বাক্ষরিত পত্রে এ নির্দেশনা দেওয়া হয়।

মন্তব্য ( ০)





  • company_logo