• শিক্ষা

বগুড়ায় কাফনের কাপড় পরে ম্যাটস শিক্ষার্থীদের মানব-বন্ধন

  • শিক্ষা
  • ২৭ আগস্ট, ২০২৩ ১৮:০৯:২৯

ছবিঃ সিএনআই

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় চার দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি, ছাত্র ধর্মঘট ও পরীক্ষা বর্জনের ডাক দিয়েছে বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল অ্যাসোসিয়েশন (বিডিএমএসএ) ও ম্যাটস শিক্ষার্থীরা। রবিবার সকাল সাড়ে ১১টার দিকে শহরের সাতমাথায় কাফনের কাপড় পরে এ মানবন্ধন কর্মসূচি পালন করা হয়। চার দফা দাবিগুলো হলো, কর্মসংস্থান সৃষ্টি ও দ্রুত নিয়োগ, অ্যালাইড বোর্ড বাতিল করে স্বতন্ত্র বোর্ড গঠন, ইন্টার্নশীপ বহালসহ অসঙ্গতিপূর্ণ কোর্স কারিকুলাম সংশোধন এবং উচ্চশিক্ষার সুযোগ প্রদান। কর্মসূচিতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল প্রাইভেট প্র্যাক্টিশনার অ্যাসোসিয়েশনের জেলা শাখার সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান।

এসময় আব্দুল্লাহ আল নোমান বলেন, দীর্ঘ ১২ বছর ধরে সরকারিভাবে কোনো নিয়োগ দেয়া দেয়া হচ্ছেনা। প্রতি বছর ৭ থেকে ১০ হাজার শিক্ষার্থী পাশ করে বের হলেও সেসব শিক্ষার্থীরা বেকার থেকে যাচ্ছে। এ বেকারত্ব থেকে আমরা মুক্তি চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ ছাড়া তাদের এ দাবি পূরণ সম্ভব নয় বলেও উল্লেখ করেন তিনি। তিনি বলেন, আমরা আমাদের চার দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত ছাত্র ধর্মঘট।

পরীক্ষা বর্জন ও অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চালিয়ে যাবো। এছাড়াও নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়ার ঘোষণাও দেয়াও হয় কর্মসূচিতে। এতে আরও বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল প্রাইভেট প্র্যাক্টিশনার অ্যাসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ শামী, মাহবুবুর রহমান মামুন, নিপুন, মোতালেব,  বিডিএমএসের জহিরুল, ইসরাত, শাকিল, জিহাদ, জাকির, সাবিত হোসেন প্রমুখ।

মন্তব্য ( ০)





  • company_logo