• শিক্ষা

সরকারিকৃত দুটি কলেজের ৬৫ জন শিক্ষককে অস্থায়ীভাবে নিয়োগ

  • শিক্ষা
  • ২৪ আগস্ট, ২০২৩ ১৩:১৬:২৯

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ সরকারিকৃত দুটি কলেজের ৬৫ জন শিক্ষককে অস্থায়ীভাবে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের পৃথক দুটি প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগ দেওয়া হয়। বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত প্রজ্ঞাপনের তথ্য অনুযায়ী, নীলফামারীর জলঢাকার সরকারিকৃত শিমুলবাড়ী বঙ্গবন্ধু ডিগ্রি মহাবিদ্যালয়ের ৫১ জন ও টাঙ্গাইলের বাসাইল উপজেলার সরকারিকৃত জোবেদা রুবেয়া মহিলা কলেজের ১৪ জন শিক্ষককে অস্থায়ীভাবে নিয়োগ দেওয়া হয়েছে।

শিমুলবাড়ী বঙ্গবন্ধু ডিগ্রি মহাবিদ্যালয় ও জোবেদা রুবেয়া মহিলা কলেজ ২০১৮ সালের ৮ আগস্ট সরকারি করা হয়। কলেজ সরকারিকরণের তারিখ থেকে শিক্ষকরা অস্থায়ী নিয়োগ পেয়েছেন। শিক্ষকদের ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্মীকরণ বিধিমালা-২০১৮’ অনুসারে অস্থায়ী নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নিয়োগ প্রজ্ঞাপনে মন্ত্রণালয় বলছে, আত্তীকরণ বিধিমালা অনুসারে কর্তৃপক্ষের সন্তোষজনক প্রতিবেদন ও পিএসসির সুপারিশের ভিত্তিতে যথাযথ প্রক্রিয়ায় শিক্ষকদের চাকরি স্থায়ী করা হবে। কলেজে আত্তীকৃত কোনো শিক্ষক বদলি হতে পারবেন না। রাষ্ট্রপতির আদেশক্রমে এসব প্রজ্ঞাপনে স্বাক্ষর করেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব তানজিলা খানম।

 

মন্তব্য ( ০)





  • company_logo