• সমগ্র বাংলা
  • লিড নিউজ

ডুবে আছে চট্টগ্রাম,পানিতে আটকা মানুষের পাশে খাবার নিয়ে ইউপি চেয়ারম্যান

  • সমগ্র বাংলা
  • লিড নিউজ
  • ০৭ আগস্ট, ২০২৩ ২০:১৮:০৮

ছবিঃ সিএনআই

চট্টগ্রাম প্রতিনিধি: টানা ভারি বৃষ্টিতে বিগত ৩ দিন ধরে ডুবে আছে বন্দর নগরী চট্টগ্রামের বিভিন্ন এলাকা। শহরের গুরুত্বপূর্ণ এলাকা গুলো তলিয়ে গেছে পানির নিচে। মানুষ  যেতে পারছেনা অফিসে কিংবা কর্মস্থানে। স্কুল কলেজের বারান্দায় অবস্থান করছে বিভিন্ন প্রকারের সাপ,পোকা এবং বিসাক্ত প্রানী। মাথায় হাত ব্যবসায়ীদের পানি ঢুকে পড়েছে মার্কেটে।

এদিকে একিভাবে ভারি বৃষ্টি শুরু হয় দক্ষিন চট্টগ্রামেও। গত কাল রাত থেকে ভারি বৃষ্টি হওয়াতে তলিয়ে গেছে সাতকানিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়ন। ডলু নদীর ভাঙ্গনে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া, রূপকানিয়া, বারদোনা। তুলনামূলক নিচু জায়গা হওয়াতে তলিয়ে গেছে এওচিয়া ইউনিয়নের মধ্য এওচিয়া, গাড়িয়াডেঙ্গা সহ বিভিন্ন জায়গা।

সাঙ্গু নদীর তীরে অবস্থিত চরতীর মানুষের দুর্ভোগের শেষ নেই। মাথা সমান পানিতে আটকা পড়েছে জনগন। তবে জনতার পাশে দাঁড়িয়েছে স্থানীয় ইউপি চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরী। নৌকার প্রতীক নৌকায় ত্রাণ সামগ্রী নিয়ে জনগনের দরজায় হাজির ১নং চরতী ইউনিয়নের চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরী। প্রাই ২৪ বর্গ কিলোমিটারের এই ইউনিয়নে ৩০ হাজার মানুষের এই অবিভাবক তার পদ থেকে সাময়ীক বহিষ্কারের পর পুনরায় ফিরে এসে দেখিয়ে দিয়েছেন সে একজন জন দরদী নেতা। 

স্থানীয়দের কথা মতে জানা যায়, স্বাধীনতার পর এমন পানি কেউ দেখেনি। সাতকানিয়া উপজেলার সদর ইউনিয়নের যেসব এলাকায় পানির স্রোত তা স্বাধীনতার পর প্রথম দেখা এমন চিত্র। অনেক পুকুর,মাছের খামার,পল্ট্রি ফার্ম এবং দোকান পাট ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা। আশা করা যাচ্ছে, আজ ৮ আগস্ট সন্ধার পর থেকে যদি বৃষ্টি কমে যায় তাহলে পানির কমার সুযোগ রয়েছে অন্যতায় আরো চরম বিপর্যয়ে পড়তে যাচ্ছে সাতকানিয়া বাসী। জানা গেছে চট্টগ্রাম কক্সবাজার রোডের ১ কিলোমিটার জায়াগা পানিতে ডুবে যাওয়াতে সিএনজি,প্রাইভেট কার চলাচল বন্ধ হয়ে গেছে।

মন্তব্য ( ০)





  • company_logo