• সমগ্র বাংলা

দিনাজপুরে কমিউনিস্ট নেতার স্মরনসভা অনুষ্ঠিত

  • সমগ্র বাংলা
  • ০৫ আগস্ট, ২০২৩ ২০:৫৮:০৯

ছবিঃ সিএনআই

দিনাজপুর প্রতিনিধিঃ শোষিত নিপীড়িত জনগণের মুক্তি সংগ্রামের আপোষহীন যোদ্ধা, আমৃত্যু বিপ্লবী কমরেড আনোয়ার আলী সরকার তার কর্মের মধ্যদিয়ে এদেশের মানুষের মধ্যে চিরদিন স্মরণীয় হয়ে থাকবেন বলে বক্তব্য দিয়েছেন বিপ্লবী কমিউনিস্টের নেতারা আজ ৫ আগস্ট শনিবার বিকালে দিনাজপুরের প্রেস ক্লাবের মিলনায়তনে  আয়োজিক বিপ্লবী কমিউনিস্ট লীগের সাবেক জেলা সম্পাদক কমরেড আনোয়ার আলী সরকারের প্রথম মৃত্যুবার্ষিকীতে বক্তব্য দেন পার্টির নেতারা। সভায় সভাপতিত্ব করেন জেলা কমিটির সম্পাদক কমরেড আকতার আজিজের সভাপতি।

সভায় মরহুম কমরেড আনোয়ার আলী সরকারের দীর্ঘ রাজনৈতিক জীবন নিয়ে স্মৃতি চারন করেন বিপ্লবী কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় কমিটির সম্পাদক মন্ডলীর সদস্য কমরেড মোশাররফ হোসেন নান্নু, কন্ট্রোল কমিশনের সদস্য কমরেড তুষার কান্তি রায়, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি কমরেড মেহেরুল ইসলাম, বাসদের জেলা সমন্বয়ক কমরেড কিবরিয়া হোসাইন, সাম্যবাদী আন্দোলনের জেলা সমন্বয়ক কমরেড মনিরুজ্জামান মনির, বাসদ (মাহবুব)-এর আহ্বায়ক কমরেড সন্তোষ গুপ্তসহ অন্যান্য রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা।

স্মরণসভায় বক্তাগণ বলেন, কমরেড আনোয়ার আলী সরকার ছাত্র জীবন থেকেই প্রগতিশীল ছাত্র রাজনীতির সাথে যুক্ত হয়ে আমৃত্যু এদেশের শ্রমিক কৃষক মধ্যবিত্ত ও মেহনতি মানুষের মুক্তির সংগ্রামে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। তিনি অতন্ত স্পষ্টভাষী এবং নিরহংকারী ছিলেন। সকল ধরনের লোভ-লালসা ও আপোষকামীতার উর্ধ্বে থেকেই তিনি সমাজতন্ত্র ও সাম্যবাদী সমাজব্যবস্থা প্রতিষ্ঠার লক্ষ্যে জনগণের গণতান্ত্রিক রাষ্ট্র ও সরকার প্রতিষ্ঠার সংগ্রামে নিজেকে নিয়োজিত রেখেছিলেন। তিনি এদেশের কমিউনিস্ট আন্দোলনে সকল ধরনের ডান ও বাম বিচ্যুতির বিরুদ্ধে নিরলস সংগ্রাম করে গেছেন।

কোন ধরনের প্রলোভন তাকে আদর্শচ্যুত করতে পারেনি। বক্তাগণ বলেন, শোষিত নিপীড়িত জনগণের মুক্তি সংগ্রামের আপোষহীন যোদ্ধা, আমৃত্যু বিপ্লবী কমরেড আনোয়ার আলী সরকার তার কর্মের মধ্যদিয়ে এদেশের মানুষের মধ্যে স্মরণীয় হয়ে থাকবেন। স্মরণসভায় বক্তাগণ আরও বলেন, দেশের বিদ্যমান ফ্যাসিবাদী দুঃশাসনের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধ করার লক্ষ্যে দেশের সকল বাম প্রগতিশীল ও গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

মন্তব্য ( ০)





  • company_logo