• প্রশাসন
  • লিড নিউজ

চুয়াডাঙ্গায় ডেঙ্গু প্রতিরোধে পুলিশের সচেতনতা মুলক র‍্যালী অনুষ্ঠিত

  • প্রশাসন
  • লিড নিউজ
  • ২৩ জুলাই, ২০২৩ ১৯:৩০:৫৬

ছবিঃ সিএনআই

চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ "বঙ্গবন্ধুর বাংলাদেশে পুলিশ আছে জনতার পাশে" এ শ্লোগানকে সামনে রেখে  চুয়াডাঙ্গা জেলা পুলিশের আয়োজনে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিছন্নতা অভিযান ও সচেতনতা মুলক র‍্যালী অনুষ্ঠিত হয়েছে।

চুয়াডাঙ্গাতে যেন যেন ডেঙ্গুর ভয়াবহতা বৃদ্ধি না পায় সে কারনে জেলা পুলিশ প্রথমবারের মত জনগনকে সচেতন করতে  পরিছন্নতা অভিযান ও সচেতনতা মুলক র‍্যালী করেন । 

চুয়াডাঙ্গা শহীদ হাসান চত্বর শহরের চৌরাস্তা মোড় হতে ২৩ জুলাই (রবিবার) সকাল ৯ টায় জেলা পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন র‍্যালীটির নেতৃত্বে র‍্যালী শুরু হয় এবং শহরের গুরুত্বপূর্ণ রাস্তা প্রদক্ষিন শেষে কোর্টমোড়ে এসে শেষ হয়।

এসময় উপস্থিত ছিলেন চুয়াডাঙ্গা অতিরিক্ত পুলিশ সুপার আবু তারেক, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আনিসুজ্জামান, সহকারী  পুলিশ সুপার জনাব জাকিয়া সুলতানা। 

র‍্যালী শেষে চুয়াডাঙ্গা পুলিশ সুপার জানান বাংলাদেশ পুলিশ প্রধান ( আইজিপি) এর নির্দেশমতে সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গার ৫ টি থানা অঞ্চলে ডেঙ্গু প্রতিরোধে মশক নিধন কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখবে। তিনি জানান সারা দেশের ন্যায় চুয়াডাঙ্গাতেও ডেঙ্গুরোগী সনাক্ত হয়েছে। এটা যেন মহামারী রুপ নিতে না পারে সেজন্য জেলা পুলিশের পক্ষ থকেও মশক নিধন কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যানুযায়ী  চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এখন পর্যন্ত ২৮ হাজার ৪৪৩ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৭ হাজার ৬৪৬ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ১০ হাজার ৭৯৭ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২২ হাজার ২১১ জন। ঢাকায় ১৩ হাজার ৯৬৪ এবং ঢাকার বাইরে ৮ হাজার ২৪৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। মোট মৃত্যুর সংখ্যা হলো  ১৫৫ জন। 

সে জন্য পুলিশের সব ইউনিটের পক্ষ থেকে  গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহন করা হয়েছে। উল্লেখ্য চুয়াডাঙ্গায় ইতোমধ্যেই ২ জন আক্রান্ত ডেঙ্গুরোগী চিকিৎসাধীন রয়েছে। 

মন্তব্য ( ০)





  • company_logo