• প্রশাসন

বিট পুলিশিং সার্ভিস আওয়ারে তাৎক্ষণিক সেবা পেয়ে খুঁশি কুড়িগ্রামের মানুষ

  • প্রশাসন
  • ০৯ জুলাই, ২০২৩ ১৮:৩৫:১৪

ছবিঃ সিএনআই

কুড়িগ্রাম প্রতিনিধিঃ সরকারের নাগরিকসেবার অভীষ্ট লক্ষ্যসমূহকে জনগণের দারগোড়ায় নিয়ে যাওয়ার অভিপ্রায়কে আরো সুদৃঢ় করতে কুড়িগ্রাম জেলা পুলিশ নাগরিকদের জন্য বিট পুলিশিং স্পেশাল সার্ভিস চালু করেছেন। এরই ধারাবাহিকতায় জুলাই মাসের বিট পুলিশিং আওয়ারে কুড়িগ্রামের ৯ টি উপজেলায় ৭২ টি ইউনিয়ন পরিষদের ও তিনটি পৌরসভায় অবস্থিত বিট পুলিশিং কার্যালয়ে স্ব স্ব অধিক্ষেত্রের পুলিশ অফিসারবৃন্দ রোববার(৯ জুলাই)।

সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবস্থান করে নাগরিক বয়স্ক, নারী, শিশু ও অন্যান্যভাবে সক্ষম মানুষদের সেবা নিশ্চিত করার জন্য 'বাড়ির কাছে পুলিশ' প্রত্যয়ে প্রতিমাসে সকল ইউনিয়ন পরিষদে অবস্থিত বিট অফিসে সুনির্দিষ্ট একটি সময়ে সকল বিট অফিসারগণ পুলিশি সেবা প্রদান করেন। জেলার ৯ টি উপজেলার ১১ টি থানা,৩ টি পৌরসভার সকল কার্যালয়ের ৭৮ টি বিটে আজ প্রায় ৩০০ নাগরিক পুলিশি সেবা ও পরামর্শ গ্রহনের জন্য আসেন। তন্মধ্যে প্রায় ৭০ জনকে তাৎক্ষণিক পুলিশ ক্লিয়ারেন্স, পুলিশ ভেরিফিকেশন,  জিডি, নন-এফআইআর সেবাসহ মামলা সংক্রান্ত বিশয়ে নানাবিধ পরামর্শ প্রদান করা হয়।

ক্ষেত্রমতে সংশ্লিষ্ট আইনী পদক্ষেপ বা প্রতিকারের জন্য সংশ্লিষ্ট অফিসে রেফার করা হয়। মাসিক ভিত্তিতে আয়োজিত কুড়িগ্রাম বিট পুলিশিং  প্রায়োরিটি স্পেশাল সার্ভিস আওয়ার কার্যক্রমে কুড়িগ্রাম সদরের বিভিন্ন বিটে উপস্থিত ছিলেন- কুড়িগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার এ. কে. এম. ওহিদুন্নবী। এছাড়াও উলিপুর ও চিলমারী থানার বিটসমূহে উলিপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম, নাগেশ্বরী ও ফুলবাড়ী থানার বিটসমূহে নাগেশ্বরী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ সুমন রেজা, ভূরুঙ্গামারী ও কচাকাটা থানার বিটসমূহে ভূরুঙ্গামারী সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ মোর্শেদুল হাসান পিপিএম সহ স্ব স্ব থানার অফিসার ইনচার্জবৃন্দ ও বিট অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

 

মন্তব্য ( ০)





  • company_logo