• খেলাধুলা

এবার ভারতকে ম্যাচ ফির পুরোটাই জরিমানা করল আইসিসি

  • খেলাধুলা
  • ১২ জুন, ২০২৩ ১৭:০১:৪৮

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ অস্ট্রেলিয়ার কাছে হেরে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা হাতছাড়া হয়েছে ভারতের। এবার ফাইনালে মন্থর বোলিংয়ের দায়ে তাদের জরিমানা গুনতে হচ্ছে। তবে বাদ যায়নি চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াও। এছাড়া বাড়তি জরিমানা হয়েছে শুভমান গিলের।

আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন ম্যাচ শেষে ভারত ও অস্ট্রেলিয়ার ওপর শাস্তির রায় দিয়েছেন। সেই রায় অনুযায়ী, অস্ট্রেলিয়াকে ম্যাচ ফির ৮০ শতাংশ জরিমানা হয়েছে। একই অপরাধে ভারতকে দিতে হবে ম্যাচ ফির শতভাগ। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্স ও ভারতের অধিনায়ক রোহিত শর্মা শাস্তি মেনে নেওয়ার আনুষ্ঠানিক শুনানির দরকার হয়নি।

ওভালে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে বরাদ্দকৃত সময়ের মধ্যে পাঁচ ওভার কম করেছে ভারত। আর অস্ট্রেলিয়া ৪ ওভার পিছিয়ে ছিল। আইসিসির কোড অব কন্ডাক্টের আর্টিকেল ২.২২ অনুযায়ী, স্লো–ওভার রেটে প্রতি ওভারের জন্য ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা হয়ে থাকে। সেই হিসেবে ভারতীয় দলকে জরিমানা হিসেবে দিতে হচ্ছে ম্যাচ ফির শতভাগ।

ভারতীয় ওপেনার গিলকেও জরিমানা করেছেন ম্যাচ রেফারি। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের আউট নিয়ে একটি পোস্ট দেন তিনি। সেই পোস্টে তিনি ক্যামেরন গ্রিনের ক্যাচ নেওয়ার ছবির সঙ্গে দুটি ইমোজি দেন। এ ঘটনায় লেভেল ওয়ান পর্যায়ের আচরণবিধি ভঙ্গের দায়ে তাকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে তার নামের পাশে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

মন্তব্য ( ০)





  • company_logo