• শিক্ষা

নন-রেসিডেন্সি কোর্সে ভর্তির তালিকা প্রকাশ, ভর্তি শুরু ১৫ জুন

  • শিক্ষা
  • ১২ জুন, ২০২৩ ১২:০৩:৫৪

ছবিঃ সংগৃহীত

নিউজ ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও এর অধিভুক্ত মেডিকেল কলেজ/ইনস্টিটিউটসমূহে জুলাই-২০২৩ শিক্ষাবর্ষে এমফিল, এমপিএইচ, এমমেড এবং ডিপ্লোমা কোর্সে ভর্তির জন্য সরকারি, বিএসএমএমইউ (সরকারি কোটায় নির্বাচিত) ও বেসরকারি কোটায় ভর্তির জন্য নির্বাচিত মোট ১ হাজার ১৬৬ জন প্রার্থীর তালিকা প্রকাশ করা হয়েছে। রোববার (১১ জুন) বিএসএমএমইউয়ের উপ-রেজিস্ট্রার ডা. জি এম সাদিক হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি প্রার্থীদের ক্ষেত্রে স্ব-স্ব প্রতিষ্ঠানে ১৫ থেকে ২২ জুন পর্যন্ত ভর্তির কার্যক্রম চলবে। সরকারি এবং বিএসএমএমইউ প্রার্থীদের ক্ষেত্রে স্ব-স্ব প্রতিষ্ঠানে ১৫ জুন থেকে ছুটির আদেশ বা প্রেষণাদেশ প্রাপ্তি সাপেক্ষে ভর্তির কার্যক্রম চলবে।

সব কোর্সে ভর্তির ক্ষেত্রে কোর্স ফি, টিউশন ফি এবং রেজিস্ট্রেশন ফি সংক্রান্ত তথ্যাদি সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ভর্তি শাখা থেকে জানা যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। ভর্তির সময় মূল মাইগ্রেশন সনদসহ নিম্ন বর্ণিত কাগজপত্র ও পাসপোর্ট সাইজের ছবি দুই সেট করে সব প্রার্থীকে জমা দিতে বলা হয়েছে। 

ভর্তির সময় যা দরকার 

১. নির্বাচিত তালিকায় প্রার্থীর নাম সম্বলিত অংশ (www.bsmmu.edu.bd) থেকে প্রার্থীর নাম সম্বলিত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ফলাফলের তালিকা সংগ্রহ করে জমা দিতে হবে।

২. ভর্তি পরীক্ষার প্রবেশপত্রের অনুলিপি।

৩. দুই কপি পাসপোর্ট সাইজের ছবি।

৪. শিক্ষাগত যোগ্যতার সকল মূল সনদের অনুলিপি।

৫. বিএমডিসি বা বিএনসি কর্তৃক প্রদত্ত হালনাগাদ রেজিস্ট্রেশন সনদের অনুলিপি।

৬. জাতীয় পরিচয় পত্রের অনুলিপি।

৭. মূল মাইগ্রেশন সনদের অনুলিপি।

৮. মূল মাইগ্রেশন সনদ (প্রতিষ্ঠান কর্তৃক বিশ্ববিদ্যালয়ে প্রেরণের জন্য।)

৯. মূল মাইগ্রেশন সনদের স্ক্যান কপি(স্ব-স্ব প্রতিষ্ঠানে সংরক্ষণ করার জন্য।)

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, জুলাই ২৩ সেশনে ভর্তিকৃত সব প্রার্থীকে আগামী ১ সেপ্টেম্বর থেকে ৩১ ডিসেম্বরের মধ্যে অনলাইনে ই-রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে। এ সংক্রান্ত নিয়মাবলী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নির্দিষ্ট লিংকে পাওয়া যাবে। সেইসঙ্গে এমফিল, এমপিএইচ, এমমেড এবং ডিপ্লোমা কোর্সের শিক্ষা কার্যক্রম ১ জুলাই শুরু হবে। নির্বাচিত প্রার্থীদের ভর্তির জন্য স্ব-স্ব শিক্ষা প্রতিষ্ঠানে যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

মন্তব্য ( ০)





  • company_logo