• খেলাধুলা

তামিমকে ভোগাচ্ছে পিঠের ব্যথা, রাখা হয়েছে পর্যবেক্ষণে

  • খেলাধুলা
  • ১২ জুন, ২০২৩ ১১:২২:৪৬

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্কঃ একদিন পরই মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ দল। ইতোমধ্যে ঢাকায় এসে অনুশীলন শুরু করে দিয়েছে সফরকারী আফগানরা। তবে এ টেস্ট ম্যাচটি মাঠে গড়ানোর দিন যত এগোচ্ছে দলের অস্বস্তি তত বাড়ছে। এমনিতেই দলে নেই টাইগারদের টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। চোটের কারণে ছিটকে গেছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তার বদলে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন লিটন দাস। এর মধ্যে শঙ্কা দেখা দিয়েছে দলে অভিজ্ঞ ওপেনার তামিম ইকবালকে পাওয়া নিয়েও। 

কিছুদিন আগেই জানা গিয়েছে ফিরে এসেছে তামিমের পুরোনো পিঠের ব্যাথা। এ জন্য গেল বৃহস্পতিবারের পর তাকে মাঠে দেখা যায়নি অনুশীলন করতে। তবে যেহেতু কাছাকাছি চলে এসেছে ম্যাচের দিন তাই দুই দিন পর গতকাল ব্যথা নিয়েই দলের সঙ্গে যোগ দিয়েছিলেন অনুশীলনে, তবে বেশিক্ষণ মাঠে থাকতে পারেনি। ইনডোরের এক নম্বর নেটে মিনিট দশেক ব্যাটিংয়ের পর ধীরে ধীরে বোলিং প্রান্তে ফিরে আসেন তামিম ইকবাল। সেখানে দাঁড়ানো সহকারী কোচ নিক পোথাসের সঙ্গে কথা বলতে গিয়ে এক পর্যায়ে কোমরে হাত দিয়ে বসে পড়েন তিনি। 

এছাড়া ব্যাট করার সময়ও তার মধ্যে দেখা গিয়েছিল অস্বস্তি কাজ করতে। এদিকে তামিমের চোট নিয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, তাদের বলাতেই পিঠের ব্যথা নিয়ে অনুশীলনে যোগ দিয়েছিলেন টাইগার অভিজ্ঞ এ ওপেনার। 

তিনি বলেন, ‘আমরা তামিমকে বলেছিলাম ট্রেনিং করতে। ব্যাট করার সময় পিঠের ব্যাথাটা কেমন হয়, সেটা আমাদের জানা দরকার ছিল।’ এ সময় তিনি জানান ম্যাচের আগের দিন অবদি পর্যবেক্ষণে রাখা হবে তামিম ইকবালকে, এরপর তার চোটের অবস্থা দেখে ব্যবস্থা নেবে কর্তৃপক্ষ। হয়তো সুস্থ হলে তিনি খেলবেন দলের সঙ্গে অথবা তার পরিবর্তে দলে দেখা যাবে অন্য কাউকে। 

এ নিয়ে বিসিবির চিকিৎসক বলেন, ‘আজও (রোববার) তার কোমর আর পিঠে ব্যথা ছিল। তবে এখনই বলা যাচ্ছে না যে তিনি খেলতে পারবেন কি না। ঝুঁকি আছে কি না, সেটি নিয়েও আমরা এখন কিছু বলতে পারব না। আমরা তাকে ম্যাচের আগের দিন পর্যন্ত পর্যবেক্ষণ করে যাব।’ 

অন্যদিকে তামিমের মতো অসুস্থ ছিলেন টেস্ট ম্যাচে অধিনায়কের দায়িত্ব পাওয়া লিটন দাসও। জ্বরের কারণে তিনিও গেল দুই দিন অনুশীলন করতে পারেনি। তবে গতকাল তিনি ফিরেছেন সুস্থ হয়ে। বেশ লম্বাসময়ই কাটিয়েছেন নিজেকে প্রস্তুত করে নিতে।

মন্তব্য ( ০)





  • company_logo