• সমগ্র বাংলা

পঞ্চগড়ে খরতাপের প্রকোপ থেকে মুক্তির জন্য ইসতিসকার নামাজ আদায়

  • সমগ্র বাংলা
  • ০৯ জুন, ২০২৩ ২৩:০০:৫০

ছবিঃ সিএনআই

পঞ্চগড় প্রতিনিধি: গত কয়েকদিনের প্রচন্ড খরতাপের প্রকোপ থেকে মুক্তির জন্য মহান রাব্বুল আলামিনের কাছে স্বস্থিত বৃষ্টি চেয়ে পঞ্চগড়ে ইসতিসকার নামাজ আদায় করা হয়েছে।শুক্রবার (৯ জুন) পঞ্চগড় কেন্দ্রীয় ইদগাহ ময়দানে পঞ্চগড় কেন্দ্রীয় মসজিদের পরিচালনা পরিষদের সভাপতি ও সাবেক পৌর মেয়র তৌহিদুল ইসলাম এই নামাজের আয়োজন করেন। এসময় পঞ্চগড় কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি আ ন ম আব্দুল করিমের ইমামতিত্বে ইসতিসকার নামাজ অনুষ্ঠিত হয়।

পঞ্চগড় বাজার জামে মসজিদের পেশ ইমাম ওমর ফারুক, হাফেজ মীর মোর্শেদ তুহিন  এবং স্থানীয় ওলামায়ে কেরাম সহ প্রায় জেলা শহরের বিভিন্ন এলাকার তিন শতাধিক মুসুল্লি এই নামাজে অংশ নেন। নামাজ শেষে বিশেষ খোতবার পর  বৃষ্টির জন্য কেঁদে কেঁদে মুনাজাত করা হয়। তীব্র   তাপদাহে এই বৈশাখে জনজীবনে দূর্ভোগ নেমে আসে পঞ্চগড়ে। রোদের তীব্রতায় গরমে অতিষ্ঠ হয় জেলার মানুষজন।

বৃষ্টির আশায় এই ইসতিসকার নামাজের আয়োজন করা হয়। পঞ্চগড় কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মুফতি  আ ন ম আব্দুল করিম এসময় সাংবাদিকদের বলেন, মহান আল্লাহর কাছে আমরা দুহাত তুলে কেঁদে কেঁদে মোনাজাত করেছি। মহান মালিকের কাছে এই খরতাপ ও তীব্র গরমের হাত থেকে রেহাই পেতে বৃষ্টি প্রার্থনা করেছি। নিশ্চয়ই মহান আল্লাহ আমাদের কথা শুনবেন।

মন্তব্য ( ০)





  • company_logo