• স্বাস্থ্য

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ৯৪ জন

  • স্বাস্থ্য
  • ০৯ জুন, ২০২৩ ২২:৩৪:৪৪

ছবিঃ সংগৃহীত

স্বাস্থ্য ডেস্কঃ দেশজুড়ে করোনাভাইরাস সংক্রমণে ধারা অব্যাহত রয়েছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আরও ৯৪ জন আক্রান্ত হয়েছেন। তবে এসময় নতুন করে কারো মৃত্যুর ঘটনা ঘটেনি। শুক্রবার (৯ জুন) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়, ২৪ ঘণ্টায় দেশের সরকারি-বেসরকারি ৮৮৫টি ল্যাবে ১ হাজার ২০৯টি নমুনা সংগ্রহ করা হয়। এরমধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় মোট ১ হাজার ২১৪টি নমুনা। পরীক্ষায় ৯৪ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। ফলে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৪০ হাজার ২১২ জনে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৭ দশমিক ৭৪ ভাগ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ২২ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৮ দশমিক ৩৫ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৪ ভাগ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন আরও ৬০ জন। এ নিয়ে ভাইরাসটি থেকে সেরে ওঠা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২০ লাখ ৬ হাজার ৫৭০ জনে। ২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়।

বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরমধ্যে গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

মন্তব্য ( ০)





  • company_logo