• আন্তর্জাতিক

এবার ইসরায়েলি সেনার গুলিতে ফিলিস্তিনি শিশুর মৃত্যু

  • আন্তর্জাতিক
  • ০৬ জুন, ২০২৩ ২১:১৭:২৪

ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্কঃ ইসরায়েলি সেনাবাহিনীর গুলিতে আহত ফিলিস্তিনের তিন বছর বয়সী শিশুটি মারা গেছে। আহত হওয়ার চারদিন পর মোহাম্মেদ তামিমি নামে শিশুটির মৃত্যু হয়। চলতি বছর সহিংসতায় নিহত হওয়া ফিলিস্তিনের সবচেয়ে কম বয়সী শিশু তামিমি।

অধিকৃত পশ্চিম তীরের নাবি সালেহ এলাকায় নিজেদের বাড়ি থেকে বের হওয়ার সময় তামিমি ও তার বাবা গুলিবিদ্ধ হয়। ইসরায়েলি সেনাবাহিনী বলছে, ওই এলাকার খুব নিকটবর্তী ইহুদি বসতিতে দুই বন্দুকধারীকে তাড়া করার সময় গুলি চালায় সৈন্যরা। 

ওই ঘটনার পর এক বিবৃতিতে ইসরায়েলের সেনাবাহিনী বেসামরিক নাগরিকদের ক্ষতির জন্য দুঃখ প্রকাশ করেছে। ফিলিস্তিনি সাংবাদিক বিলাল তামিমিও ওই ঘটনায় আহত হয়েছেন।

তিনি বলেছেন, ইসরায়েলি সেনাবাহিনী নাবি সালেহের প্রবেশদ্বারে একটি গাড়িতে অতর্কিত হামলা চালানোর অপেক্ষায় ছিল এবং গাড়িটি কাছে আসার সাথে সাথে তারা গুলি চালায়। মোহাম্মেদ তামিমি নামের ওই শিশুটিকে বাঁচানোর অনেক চেষ্টা করা হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলছে, গুলিবিদ্ধ হওয়ার পরপরই ইসরায়েলি সেনারা শিশুটিকে হেলিকপ্টারে করে সাফরা চিল্ড্রেনস হাসপাতালে নিয়ে যায়। কিন্তু মাথায় আঘাত পাওয়া শিশুটিকে বাঁচাতে ব্যর্থ হন চিকিৎসকরা। 

শিশুটির বাবা হাইথাম তামিমি ফিলিস্তিনের হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। ধারণা করা হচ্ছে, ছেলের মৃত্যুর আগে তিনি ইসরায়েলে গিয়ে তাকে দেখে আসতে পেরেছেন। নাবি সালেহর বাইরে ইসরায়েলের সেনাবাহিনীর একটি চেকপোস্ট রয়েছে। একটি ভিডিও প্রকাশ হয়েছে, যেখানে দুই ব্যক্তিকে গুলি করতে দেখা যায়। সেনাবাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, হালামিশ বসতিতে গোলাগুলির ঘটনাটি কয়েক মিনিট স্থায়ী ছিল।

মন্তব্য ( ০)





  • company_logo