• সমগ্র বাংলা

বগুড়ায় নিমগাছে কৃষকের ঝুলন্ত লাশ

  • সমগ্র বাংলা
  • ০১ জুন, ২০২৩ ২১:৪৮:৪৬

প্রতীকী ছবি

বগুড়া প্রতিনিধি: বগুড়া সদরে আবেদীন শেখ (৬০) নামে এক কৃষকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুুপুর ২টার দিকে উপজেলার নামুজা ইউনিয়নের শাহপাড়া গ্রামে ভুট্টা ক্ষেতে থাকা নিমগাছ থেকে লাশটি উদ্ধার করা হয়।

আবেদীন ওই গ্রামের মৃত কছিম উদ্দিনের ছেলে। তাঁর মরদেহ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বিষয়গুলো নিশ্চিত করেছেন বগুড়া সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুর রউফ। তিনি জানান, বৃহস্পতিবার দুপুরে শাহপাড়া গ্রামের ভুট্টোর ক্ষেতে স্থানীয়রা নিমগাছের সাথে আবেদীনের ঝুলন্ত লাশ দেখতে পেয়ে পুলিশকে খবর দেয়। ঘটনাস্থলে গিয়ে গাছের সাথে গামছা দিয়ে গলায় পেচানো লাশ উদ্ধার করা হয়। এসময় তার মুখে নিম পাতা দেওয়া ছিল।

আবেদীনের ছেলে মো. রানা বলেন, ‘ বুধবার বিকেলে বাবা ওষুধ কিনতে বাড়ি থেকে বের হয়েছিলেন। তারপর থেকে তাকে আর পাওয়া যায়নি। দুপুরে বাবার ঝুলন্ত লাশ পাওয়া যায়।’

এরআগে গত ১০ মে রাতে একই এলাকায় গরু ব্যবসায়ী আব্দুর রাজ্জাককে কুপিয়ে হত্যার ঘটনা ঘটে। ওই সময় পরিবার তাঁর কাছে থাকা আড়াইলাখ টাকা ছিনতাইয়ের দাবি করেছিল। আব্দুর রাজ্জাক হত্যার রহস্য এখনও উদঘাটন করতে পারেনি পুলিশ। নিহত আবেদীন ও আব্দুর রাজ্জাক সম্পর্কে প্রতিবেশি। 

বগুড়া সদর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আব্দুর রউফ আরও জানান, আবেদীন আত্মহত্যা করেছেন নাকি হত্যার শিকার হয়েছেন তা এখনও নিশ্চিত নয়। তাঁর শরীরের কোন আঘাতের চিহ্ন নেই। আবেদীন ও আব্দুর রাজ্জাক সম্পর্কে প্রতিবেশি। আগের ঘটনার সাথে এর সর্ম্পৃক্ততাও খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য ( ০)





  • company_logo