• খেলাধুলা

এবার মেসিকে আনতে বার্সার ভিন্ন পন্থা!

  • খেলাধুলা
  • ৩১ মে, ২০২৩ ১৫:৪৩:২০

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: একদিন আগেই ফরাসি সংবাদমাধ্যম ফুট মারকাতো জানিয়েছিল, সৌদির ক্লাবের মোটা অঙ্কের প্রস্তাবে রাজি হয়েছেন মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসি। তবে সেটি কতটুকু সত্য সেই আলোচনায় যাওয়ার আগে এটা অন্তত নিশ্চিত যে, চলতি মৌসুম শেষেই লিওনেল মেসি পিএসজি ছাড়বেন। সেই তালিকায় সব সময়ই ওপরের সারিতেই ছিল বার্সেলোনা। কিন্তু তাদের আর্থিক সংকটের কথাও বারবার সামনে এসেছিল। এজন্য বেশ কয়েকজন খেলোয়াড়কেও বিক্রি করে দিচ্ছে কাতালান ক্লাবটি। তবে তাতেও হচ্ছে না, এবার বার্সা আমেরিকান সকার ক্লাব ইন্টার মিয়ামির সঙ্গে আলোচনায় বসছে! ফরাসি সংবাদমাধ্যম লেকিপের বরাত দিয়ে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট গোল ডটকম এই তথ্য জানিয়েছে। মূলত মিয়ামির সাহায্য চাচ্ছে বার্সেলোনা। ক্লাবটি সরাসরি মেসিকে কেনার পরিবর্তে ইন্টার মিয়ামির সঙ্গে আর্জেন্টাইন বিশ্বজয়ী অধিনায়কের জন্য একটা কনসোর্টিয়ামে যেতে চাচ্ছে।

লেকিপ বলছে, প্রথমে মেসিকে ফ্রী এজেন্ট হিসেবে কিনবে মিয়ামি, এরপর তারা আর্জেন্টাইন ফরোয়ার্ডকে ধারে (লোন) খেলতে পাঠাবে বার্সায়। দু’দলের মধ্যে এই চুক্তির মেয়াদ হতে পারে দেড় বছর। এরপর সাময়িক চুক্তি শেষে ক্যারিয়ারের পড়ন্ত বেলায় মেসি পুনরায় মিয়ামিতে ফিরে যাবেন। প্রতিবেদনটিতে আরও বলা হয়, ২০২৪ সালে কোপা আমেরিকার আগপর্যন্ত ইউরোপের সর্বোচ্চ টুর্নামেন্টে খেলতে চান মেসি। গত কয়েক মাস ধরেই তার বর্তমান ক্লাব পিএসজির সঙ্গে দফরফা করে আসছে বার্সেলোনা। দলবদলের বাজারে এই আর্জেন্টাইনই তাদের প্রথম পছন্দে ছিল। কিন্তু ক্লাবের আর্থিক দুরবস্থার কারণে তারা পুরোপুরি সিদ্ধান্তে পৌঁছাতে সমর্থ হচ্ছিল না।

কিন্তু সাম্প্রতিক সময়ে বার্সার হয়ে দীর্ঘদিন খেলা সার্জিও বুসকেটস ও জর্দি আলবা ক্লাব থেকে বিদায় জানিয়েছেন। এছাড়া আরও কয়েকজন ফুটবলার আছেন বিক্রির অপেক্ষায়। তবুও মিয়ামির দ্বারস্থ হতে হচ্ছে কাতালান ক্লাবটিকে। পিএসজি শিরোপা জয়ের মাধ্যমে চলতি মৌসুম শেষ করতে যাচ্ছে, যদিও এখনও বাকি রয়েছে কয়েকটি ম্যাচ। শিরোপা নিশ্চিত করার ম্যাচে দলের একমাত্র গোলটি করেছিলেন আর্জেন্টাইন মহাতারকা। যা ক্রিস্টিয়ানো রোনালদোকে টপকে ৫ ইউরোপা লিগে মেসিকে সর্বোচ্চ গোল (৪৯৫ গোল) করার কীর্তি এনে দিয়েছে। ওই ম্যাচের পরই বার্সেলোনায় উড়াল দেন মেসি।

সেখানে নিজের পছন্দের ব্যান্ড কোল্ডপ্লের কনসার্ট দেখা এবং সাবেক সতীর্থ-বন্ধু সার্জিও বুসকেটস ও জর্দি আলবার বিদায় ‍উপলক্ষ্যে হাজির হয়েছিলেন। যে কারণে লিগ ওয়ানের পুরস্কার বিতরণী অনুষ্ঠানেও উপস্থিত ছিলেন না পিএসজি তারকা। এর মাঝেই গতকাল ফুট মারকাতো জানিয়েছিল, মেসিকে দুই বছরের জন্য ১২০ কোটি ইউরোর প্রস্তাব দিয়েছে সৌদির ক্লাব। বাংলাদেশি মুদ্রায় যা ১৩৭৮০ কোটি টাকা। সৌদি আরবের ক্লাব আল নাসরে ক্রিস্টিয়ানো রোনালদো যত বেতন পান, মেসিকে দেওয়া প্রস্তাবটা তার প্রায় দ্বিগুণ। সেই প্রস্তাবে ইতোমধ্যে মেসির বাবা জর্জ মেসি সায় দিয়েছেন।

মন্তব্য ( ০)





  • company_logo