• সমগ্র বাংলা

মাগুরা সদর উপজেলার শত্রুজিৎপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট ঘোষণা

  • সমগ্র বাংলা
  • ৩০ মে, ২০২৩ ২২:৪৭:০৯

ছবিঃ সিএনআই

মাগুরা প্রতিনিধিঃ মাগুরা সদর উপজেলার শত্রুজিৎপুর ইউনিয়ন পরিষদের উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের লক্ষ্যে ২০২৩-২৪ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৩০ মে) সকালে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে উন্মুক্ত বাজেট ঘোষণা উপলক্ষে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা মুফতি ওসমান (গনি) মল্লিকের সভাপতিত্বে উন্মুক্ত বাজেট আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চেয়ারম্যান আলহাজ্ব নূরুল ইসলাম। শত্রুজিৎপুর কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) রতন কুমার বিশ্বাস, বণিক সমিতির সভাপতি সাজ্জাদুল ইসলাম লিটন, ঐতিহ্যবাহী আল জামিয়াতুল আরাবিয়া কাসেমুল উলুম কওমি মাদ্রাসার পরিচালক হাফেজ মোঃ মনিরুজ্জামান সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

শত্রুজিৎপুর  ইউনিয়ন পরিষদের আগামী অর্থবছরের বাজেট ঘোষণা করেন ইউনিয়ন পরিষদের সচিব আলহাজ্ব শাহ- জাহাজান সিরাজ। শত্রুজিৎপুর ইউনিয়ন পরিষদের আগামী অর্থবছরের বিভিন্ন খাতের উপর মোট আয় ধরা হয় ৫১ লাখ ৮৩ হাজার ২শত টাকা। বাজেটে বিভিন্ন উন্নয়ন মুলক কাজে ব্যায় ধরা হয় ৫১ লাখ ৮৩ হাজার ২শত টাকা।

উন্মুক্ত বাজেট ঘোষণা শেষে শত্রুজিৎপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাওলানা মুফতি ওসমান গনি মল্লিক বলেন, বাজেটে আমরা সময়পোযোগী ও জনকল্যানমূলক বিষয়গুলো অগ্রাধিকার ভিত্তিতে রাখার চেষ্টা করেছি। তাই এ বাজেট যোগাযোগ ব্যবস্থা ও অবকাঠামো উন্নয়ন থেকে শুরু করে অর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে সহায়ক হবে।

এ জন্য আমি আমার ইউনিয়নের সদস্যসহ এলাকার বিভিন্ন শ্রেণীপেশার জনগণের সহযোগিতা চাই। এবারের বাজেটে  পানি নিষ্কাশন, যোগাযোগ, কৃষি, শিক্ষা,  স্বাস্থ্য ও পয়ঃনিষ্কাশনকে প্রাধান্য দেয়া হয়েছে। পরে তিনি ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড এবং ভবিষ্যত পরিকল্পনার বিষদ ব্যাখ্যা দেন।

মন্তব্য ( ০)





  • company_logo