• অপরাধ ও দুর্নীতি

সাটু‌রিয়ায় অবৈধ মাটি ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান, ৮ ট্রাক আটক

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৯ মে, ২০২৩ ১৯:৩৭:৫৪

ছবিঃ সিএনআই

মা‌নিকগঞ্জ প্রতিনিধিঃ মা‌নিকগ‌ঞ্জের সাটু‌রিয়‌ায় চলছে রা‌তে তিন ফস‌লি জ‌মির মা‌টি কে‌টে বি‌ক্রির মহাৎসব। কোন ভাবেই থামানো যাচ্ছেনা মা‌টি কাটা। মাটি খেকোদের ভেকুর (মাটি কাটার যন্ত্র) থাবায় প্রতিনিয়ত ক্ষতবিক্ষত হচ্ছে সাটু‌রিয়ার ফস‌লের জ‌মি। কোন ভা‌বেই থামানো যাচ্ছে না মাটি কাটার মহাৎসব।

অব‌শে‌ষে সু নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌বিবার গভীর রাতে অভিযানে নামেন সদ্য যোগদান করা সাটু‌রিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তা রহমান ও সাটু‌রিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) সুকুমার বিশ্বাস। সাটু‌রিয়া উপ‌জেলার দড়গ্রাম ইউ‌নিয়‌নের নওগা এলাকা ও সাটুরিয়া সদর ইউ‌নিয়‌নের শেখরীনগর এলাকা থে‌কে আটক করেন মাটিবাহী ৮টি ড্রাম ট্রাক। এ সময় চালকেরা গাড়ি রেখে পালিয়ে গেলে ৫টি গাড়ি জিম্মায় আটক করে রাখে। বাকী ৩টি ড্রাম ট্রাক জব্দ করে সাটুরিয়া থানায় নিয়ে যায়।

সাটুরিযা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) সুকুমার বিশ্বাস বলেন, গভীর রাতে অভিযান চালিয়ে গাড়ি আটক করা হয়েছে। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। সাটুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শান্তা রহমান বলেন, দুইটি স্থানে অভিযান চালিয়ে মাটি বাহী  ৮টি ড্রামট্রাক আটক করা হয়েছে। ফসলী জমির মাটি অবৈধ ভাবে বিক্রি দন্ডনীয় অপরাধ। তাছাড়া অনুমতি ছাড়া জমির শ্রেনী পরিবর্তন ভূমি আইনের পরিপন্থী। আটককৃত গাড়ি গুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। সামনে এ অভিযান অব্যহত থাকবে।

মন্তব্য ( ০)





  • company_logo