• লাইফস্টাইল

এবার চুলের সকল সমস্যার সমাধান হবে এক ভঙ্গিতে

  • লাইফস্টাইল
  • ২৭ মে, ২০২৩ ১৫:৩১:০৫

ছবিঃ সংগৃহীত

লাইফস্টাইল ডেস্ক: চুলের বিভিন্ন সমস্যায় কমবেশি সবাই ভোগেন। কারও হয়তো চুল পড়তে পড়তে মাথায় টাক দেখা দিয়েছে, আবার কমবয়সে হয়তো অনেকেরই চুল পেকে যায়। এছাড়া মাথায় খুশকি, ফুসকুড়ি, চুল রুক্ষ্ম ও আগা ভাঙা ইত্যাদি সমস্যা তো আছেই।

এসব সমস্যার সমাধানে অনেকেই চুলে বিভিন্ন তেল, প্যাক এমনকি ওষুধ পর্যন্তও ব্যবহার করেন। তবে জানলে অবাক হবেন, এক ভঙ্গি বা মুদ্রার অনুশীলনের মাধ্যমে আপনি সহজেই চুলের যাবতীয় সব সমস্যা থেকে মুক্তি পাবেন।

এমনটিই ইনস্টাগ্রাম এক ভিডিও পোস্টের মাধ্যমে জানিয়েছেন ভারতীয় আয়ুর্বেদ বিশেষজ্ঞ ডা. দীক্ষা ভাবসার। তার মতে, ‘পৃথ্বী মুদ্রা বা ভঙ্গিমা’র মাধ্যমে চুলের স্বাস্থ্যের উন্নতি করা যায়। বুড়ো আঙুলের অগ্রভাগের সঙ্গে তর্জনী আঙুল চাপ দিয়ে রাখতে হবে। এ সময় অন্যান্য আঙুলগুলো সোজা রাখার চেষ্টা করুন।

এই মুদ্রার মাধ্যমে প্রদাহ, সংক্রমণ, তীব্র রাগ, অধৈর্যতা ও হতাশাও কমানোও সম্ভব। এছাড়া চুলের যাবতীয় সমস্যা যেমন- চুল পড়া, প্রি-ম্যাচিউর চুল, চুলের গুণমান খারাপ, চুল দুর্বল ও বিবর্ণ হওয়ার সমস্যায় যারা ভুগছেন তাদের নিয়মিত এই মুদ্রা করার পরামর্শ দেন ডা. দীক্ষা।

এই বিশেষজ্ঞের মতে, এই মুদ্রা অনুশীলনের সর্বোত্তম সময় হলো সকাল। মুদ্রাগুলো ১৫-২০ মিনিটের সিটিং, দিনে ২-৩ বার বা ৩০-৪৫ মিনিট করে অনুশীলন করতে পারেন।

মন্তব্য ( ০)





  • company_logo