• বিনোদন

না ফেরার দেশে চলে গেলেন ‘রক এন রোল’ গায়িকা টিনা টার্নার

  • বিনোদন
  • ২৫ মে, ২০২৩ ১৬:২২:৫৮

ছবিঃ সংগৃহীত

বিনোদন ডেস্কঃ দীর্ঘ দিন ধরে অন্ত্রের ক্যানসারে ভুগছিলেন ‘রক এন রোল’ গায়িকা টিনা টার্নার। অবশেষে না ফেরার দেশে পাড়ি জমালেন। বুধবার (২৪ মে) সুইজারল্যান্ডের জুরিখে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বয়স হয়েছিল ৮৩ বছর। ১৯৩৯ সালের ২৬ নভেম্বর টেনেসির নাটবুশে জন্ম টিনার। মা-বাবা তার নাম রেখেছিলেন আনা মাই বুলক। ষাটের দশক থেকে পপ শিল্পী হিসেবে আনা ওরফে টিনার জনপ্রিয়তা বাড়তে থাকে।

স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর তাকে বিভিন্ন প্রতিকূলতার মুখোমুখি হতে হয়। ১৯৮০ সালে প্রত্যাবর্তন। একের পর এক সুপারহিট গান শ্রোতাদের উপহার দেন। তার ঝুলিতে আছে ‘হোয়াট’স লভ গট টু ডু উইথ ইট’, ‘প্রাইভেট ড্যান্সার’, ‘সিম্পলি দ্য বেস্ট’-এর মতো সুপারহিট গান। এই সংগীতশিল্পীর ১৮০ লাখেরও বেশি অ্যালবাম বিক্রি হয়েছে। জীবদ্দশায় তিনি ১২টি গ্র্যামি পুরস্কার জিতেছেন।

টিনার জীবনীর আধারে সিনেমাও তৈরি হয়েছিল— ‘হোয়াট’স লভ গট টু উইথ ইট’। ‘টিনা— দ্য টিনা টার্নার মিউজিক্যাল’ নামে একটি ব্রডওয়ে মিউজক্যালও তৈরি হয়েছিল তার জীবনীকে আধার করে। ২০১৬ সালে অন্ত্রে ক্যানসার ধরা পড়ে টিনা টার্নারের। ২০১৭ সালে তার কিডনি প্রতিস্থাপন করা হয়। মৃত্যুর প্রকৃত কারণ জানা না গেলেও সম্প্রতি স্ট্রোক করেন তিনি।

মন্তব্য ( ০)





  • company_logo