• প্রশাসন

বিজিবি-বিজিপির রিজিয়ন কমান্ডার পর্যায়ের ২ দিনের সীমান্ত সম্মেলন

  • প্রশাসন
  • ২৫ মে, ২০২৩ ১৩:৩৩:০৮

ছবিঃ সিএনআই

কক্সবাজার প্রতিনিধিঃ কক্সবাজারের টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও মায়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) এর মধ্যে রিজিয়ন কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন শেষ হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনীর রিজিয়ন কমান্ডার পর্যায়ের ০২ দিনব্যাপী সীমান্ত সম্মেলনের আনুষ্ঠানিক সমাপ্তি ঘটে। 

এই সীমান্ত সম্মেলনে মাদক পাচার, অবৈধ অনুপ্রবেশ, আন্ত:রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ, সীমান্ত নিরাপত্তা, তথ্য বিনিময়, সমন্বিত টহল, পারস্পরিক আস্থা বৃদ্ধি ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয়। 

এতে বিজিবির ১৫ সদস্যের প্রতিনিধি দলে নেতৃত্ব দেন বিজিবি'র কক্সবাজার রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব, বিজিবিএম, এএফডব্লিউসি, পিএসসি। 

বাংলাদেশ প্রতিনিধিদলে বিজিবি’র উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ ছাড়াও স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয় এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ অন্তর্ভুক্ত ছিলেন।  

অন্যদিকে মায়ানমার বর্ডার গার্ড পুলিশের Police Brigadier General Htet Lwin, কমান্ডার, নম্বর (১) এর নেতৃত্বে ১৬ সদস্যের মায়ানমার প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেন। 

এর আগে বুধবার সম্মেলনে অংশগ্রহণের জন্য মায়ানমার প্রতিনিধিদল নৌপথে শাহপরীরদ্বীপ জেটিঘাট হয়ে টেকনাফে আসে। মায়ানমার প্রতিনিধিদল বাংলাদেশে পৌঁছালে বিজিবি'র পক্ষ থেকে তাদেরকে ফুলেল শুভেচ্ছা ও অভ্যর্থনা জানানো হয়। এসময় বিজিবি'র একটি সুসজ্জিত দল মায়ানমার প্রতিনিধিদলের প্রধানকে 'গার্ড অব অনার' প্রদান করে।

সট- ব্রিগেডিয়ার জেনারেল নাজম-উস-সাকিব, কক্সবাজার রিজিয়ন কমান্ডার, বিজিবি৷

মন্তব্য ( ০)





  • company_logo