• অপরাধ ও দুর্নীতি

এটিইউ কর্তৃক অনলাইন জুয়া প্লাটফর্মের ০৮ আসামী গ্রেফতার

  • অপরাধ ও দুর্নীতি
  • ২৫ মে, ২০২৩ ০২:৩৬:৪৩

ছবিঃ সিএনআই

নিউজ ডেস্কঃ অনলাইন জুয়া প্লাটফর্মের ০৮(আট) আসামীকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। বুধবার বাংলাদেশ পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিটের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন-মো. রকিবুল হাসান মিলন, মো. সিরাজদৌলা ওরফে বাবু, মো. সুমন, মো. ডলার, মো. আশরাফুল, মো. শহিদুল ইসলাম, মো. সুমনএবং জ্যোতি কুমার দেব। এ সময়ে তাদের কাছ থেকে অনলাইন জুয়া পরিচালনার কাজে ব্যবহৃত নয়টি মোবাইল ফোন এবং নগদ ১০ হাজার ৮০০ টাকা উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার এটিইউ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান চালিয়ে রাজশাহীর বোয়ালিয়া থানার উপ-শহর ১ নম্বর সেক্টরের উপ-শহর মোড় থেকে মো. রকিবুল হাসান মিলন আর মো. সিরাজদৌলা ওরফে বাবুকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্যে বোয়ালিয়া থানা এলাকার স্যাটেলাইট স্কুলের পাশে অভিযান চালিয়ে মো. সুমন ও মো. ডলার, মো. আশরাফুল, মো. শহিদুল ইসলাম এবং মো. সুমনকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে তাদের দেওয়া তথ্যে বোয়ালিয়া থানা এলাকার শাহ-ডাইন কমিউনিটি সেন্টারের মূল গেইটের কাছে অভিযান চালিয়ে সুপার এজেন্ট জ্যোতি কুমার দেবকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে অনলাইন জুয়া পরিচালনার কাজে ব্যবহৃত নয়টি মোবাইল ফোন এবং নগদ ১০ হাজার ৮০০ টাকা উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেফতারকৃতরা একটি সংঘবদ্ধ চক্র হিসেবে বিট-৩৬৫, বিটিবু-৩৬৫, ড্রামাজ-৪৪৪.কম,স্কাইফার-২৪৭ এবং মাস্তি-২৪৭ নামের অনলাইন জুয়া সাইট এবং এ্যাপস ব্যবহার করে অনলাইন ক্যাসিনো অথবা জুয়া খেলতো। এই অনলাইন জুয়া খেলার মাধ্যমে সাধারণ মানুষকে বিভিন্ন ধরণের প্রলোভন দেখিয়ে প্রতারণার উদ্দেশ্যে অনলাইন জুয়া খেলায় উদ্বুদ্ধ করে মোবাইল (নগদ, বিকাশ, রকেট) ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশন এবং নগদ টাকা লেনদেনের মাধ্যমে বিপুল পরিমাণ টাকা অবৈধভাবে হাতিয়ে নিচ্ছিল। এসব অনলাইন জুয়া প্লাটফর্মে আসক্ত হয়ে যুব সমাজসহ সাধারণ জনগণ সর্বশান্ত ও ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। ইতোমধ্যে গ্রেফতারকৃতরা অনলাইন জুয়া পরিচালানা করে ই-ট্রানজেকশনের মাধ্যমে কয়েক কোটি টাকার লেনদেন করেছে।

অনলাইন জুয়া পরিচালনার মাধ্যমে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্যবহার করে অবৈধ ই-ট্রানজেকশন করার অপরাধে তাদের বিরুদ্ধে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) বোয়ালিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে। বোয়ালিয়া থানার মামলা নম্বর-৪৫। তারিখ-২৪/০৫/২০২৩,  ধারা-ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ৩০(২)/৩৫(২) বলে জানানো হয়।

মন্তব্য ( ০)





  • company_logo