• তথ্য ও প্রযুক্তি

আবারও ফিরছে 'ভারতীয় পাবজি'

  • তথ্য ও প্রযুক্তি
  • ২৩ মে, ২০২৩ ১২:৫৪:৪৬

ছবিঃ সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্কঃ বিজিএমআই বা ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া ভারতে ফিরছে, এবার তা অফিসিয়ালি ঘোষণা করল গেমটির ডেভেলপার সংস্থা ক্রাফটন। গোপনে ভারতের নাগরিকদের জরুরি তথ্য চীনে প্রেরণ করার অভিযোগে গেমটিকে ব্যান করা হয়েছিলো গত বছর জুলাই মাসে।

গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোর থেকে গেমটিকে সরিয়ে দেওয়া হয়েছিলো। গেমটি আপাতত তিন মাসের জন্য ফিরছে। পুরাদস্তুর ফিরতে হলে বিজিএমআইকে তিন মাস বা ৯০ দিনের জন্য সরকারের মনিটরিং প্রক্রিয়ার মধ্যে দিয়ে যেতে হবে। ভারত সরকারের পক্ষ থেকেও বিষয়টি জানানো হয়েছে।

কেন্দ্রের ইলেকট্রনিক্স ও আইটি দফতরের প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর টুইট করে জানিয়েছেন, ‘সার্ভারের অবস্থান এবং ডেটা সুরক্ষা ইত্যাদি সমস্যাগুলির সমাধান-সূত্র মেনে চলার পরে বিজিএমআইকে তিন মাসের ট্রায়াল অনুমোদন দেওয়া হয়েছে।

এদিকে ভারতে ক্রাফটনের প্রধান নির্বাহী কর্মকর্তা সিন হিউনিল শোন বলছেন, ‘ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া এর কার্যক্রম পুনরায় শুরু করার অনুমতি দেওয়ার জন্য আমরা ভারত সরকারের কাছে অত্যন্ত কৃতজ্ঞ। পাশাপাশি, আমরা আমাদের ভারতীয় গেমিং সম্প্রদায়কে গত কয়েক মাসে তাদের সমর্থন এবং ধৈর্যের জন্য আমাদের কৃতজ্ঞতা জানাতে চাই। আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে, গেমটি শিগগিরই ডাউনলোড করা যাবে এবং আমরা আপনাকে আমাদের প্ল্যাটফর্মে স্বাগত জানাতে অপেক্ষা করছি।

মন্তব্য ( ০)





  • company_logo