• লাইফস্টাইল
  • লিড নিউজ

দেশে যাত্রাশুরু করলো আরবের জনপ্রিয় গাওয়া কফি, পাওয়া যাবে চিকিংয়ে

  • লাইফস্টাইল
  • লিড নিউজ
  • ২০ মে, ২০২৩ ২০:৫২:৪৯

ছবিঃ সংগৃহীত

লাইফস্টাইল ডেস্কঃ দেশে যাত্রাশুরু করলো আরবের জনপ্রিয় গাওয়া কফি। গত ১৯ মে রাজধানীর ধানমন্ডির চিকিং বাংলাদেশের আউটলেটে চালু হলো গাওয়া প্রিমিয়াম ক্যাফে। এখানে অ্যারাবিয়ান গাওয়া কফি এবং টার্কিশ কফির পাশাপাশি ফ্রেশ জুস, হট কফি, কোল্ড কফি, স্মুদি, মিল্ক শেইক পাওয়া যাবে।

চিকিং সংযুক্ত আরব আমিরাত ভিত্তিক একটি শতভাগ হালাল আন্তর্জাতিক রেষ্টুরেন্ট চেইন। এটি বাংলাদেশে নিয়ে এসেছে সিভিক ফুডস বিডি লিমিটেড। নতুন এ ক্যাফের উদ্বোধন করেন চিত্রনায়িকা শবনম বুবলি। এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আলী আকবর, পরিচালক মো. আব্দুর রহমান মুন্সী, পরিচালক মো. খোরশেদ আলম এবং চিকিংয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা মীর নিয়াজ মোর্শেদ। গাওয়া প্রিমিয়াম ক্যাফের উদ্বোধন অনুষ্ঠানে আলী আকবর বলেন, ‘এটি হাজার বছর ধরে আরব সংস্কৃতির একটি কেন্দ্রীয় অংশ।

আমাদের কফিশপের নামকরণ করা হয়েছে এই জনপ্রিয় ও ঐতিহ্যবাহী গাওয়া কফি থেকে। আরব বিশ্বের ইতিহাসে দেখা যায়, গাওয়া কফির স্বাস্থ্যগত উপকারিতা অপরিসীম। যা চিকিৎসাবিজ্ঞানীদের গবেষণায় প্রমাণিত।’ তিনি বলেন, ‘এটি মানবশরীরে দ্রুত শক্তি বাড়ায়, হজমশক্তি বাড়ায়, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়, স্ট্রেস ও প্রেসার কমায়, অতিরিক্ত ফ্যাট ও চর্বি কমায়, ত্বক সুন্দর এবং উজ্জ্বল রাখে। মেডিকেল গবেষণায় প্রমাণিত, এটি টাইপ-২ ডায়াবেটিস, হৃদরোগ, উচ্চ রক্তচাপ, ক্যানসারসহ অনেক রোগ প্রতিরোধ করে। গাওয়া চা-কফি থেকে অনেক স্বাস্থ্যসম্মত।

দেশে প্রথমবারের মতো আমরা চালু করছি অ্যারাবিয়ান গাওয়া কফি এবং টার্কিশ কফি। বর্তমানে বিশ্বের ৩৫টি দেশে চিকিংয়ের ২৬৫টি আউটলেট আছে। দেশে ২০২১ সালের এপ্রিলে ধানমন্ডি এবং মে মাসে বনানীতে ২টি আউটলেট নিয়ে যাত্রা শুরু করে চিকিং। খুব শিগগির বসুন্ধরা আবাসিক এলাকায় ৩য় আউটলেটের উদ্বোধন করা হবে। অনুষ্ঠানে দেশের বিশিষ্ট গুণিজনকে সম্মাননা স্মারক দেওয়া হয়।

মন্তব্য ( ০)





  • company_logo