• খেলাধুলা

চলছে আন্তর্জাতিক হ্যান্ডবল টুর্নামেন্ট: নেই পানি,নেই বিদ্যুৎ

  • খেলাধুলা
  • ১৬ মে, ২০২৩ ১১:১১:০৪

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: বঙ্গবন্ধু স্টেডিয়াম সংলগ্ন হ্যান্ডবল স্টেডিয়ামে চলমান বঙ্গবন্ধু আইএইচএফ চ্যালেঞ্জ (অনূর্ধ্ব-১৭ এবং অনূর্ধ্ব-১৯) টুর্নামেন্টের খেলা। আয়োজক বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের কর্মকর্তারা ব্যস্ত। সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনূরের মন ভালো নেই। সকালে বিকালে বিদ্যুৎ থাকছে না, পানির সংকট।

স্বাগতিক বাংলাদেশ ছাড়াও বিদেশি দল নেপাল, ভারত, মালদ্বীপ খেলতে এসেছে। বঙ্গবন্ধু স্টেডিয়াম এলাকায় যখন-তখন বিদ্যুৎ থাকছে না। বিদেশি দলগুলোও বিদ্যুৎ সংকট দেখে হতভম্ব। খেলা চলছে বিদ্যুৎ নেই। ভাগ্য ভালো রোদের আলো থাকায় খেলা বন্ধ হয়নি, মুখ লুকিয়ে বেঁচে যাচ্ছেন আসাদুজ্জামান কোহিনূর। খেলার পাশেই মঞ্চ। সেখানে বিদেশি অতিথি। জর্ডান হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি, সুইজারল্যান্ড, নরওয়ে, চীন, দক্ষিন কোরিয়া, উজবেকিস্তান, মালদ্বীপ, ভারত, নেপালের কর্মকর্তারা। তারা বারবার জিজ্ঞেস করছে কেন বারবার বিদ্যুৎ থাকছে না। আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের সুযোগ দিয়েছে বাংলাদেশকে। সাত বছর পর এই সুযোগ পেয়েও বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশন যেন বিব্রতই হচ্ছে বারার।

পানির সংকট হচ্ছে। পানির কোনো ব্যবস্থা নেই। পানি কিনে আনতে হচ্ছে। আরো সমস্যার কথা তুলে আনলেন কোহিনূর। আন্তর্জাতিক হ্যান্ডবল ফেডারেশন এই প্রথম বাংলাদেশকে টুর্নামেন্ট আয়োজনের সুযোগ করে দিয়েছে। এর জন্য তারা অর্থ দিয়েছে। কিন্তু সরকার সেই অর্থ হতে কর কেটে নিয়েছে। কোহিনূর জানালেন ১০ ভাগ অর্থ কেটে নেওয়া হয়েছে। তিনি বলেন, ‘এই টাকা দেওয়া হয়েছিল খেলা আয়োজনের জন্য। খেলার আয়োজনে খরচ করতে হবে। কিন্তু এখানে ট্যাক্স দিতে হচ্ছে। যেসব ক্রীড়া সামগ্রী পাঠিয়েছিল সেগুলো ছাড় করাতেও ট্যাক্স দিতে হয়েছে আড়াই লাখ টাকা।

মন্তব্য ( ০)





  • company_logo