• খেলাধুলা

শিরোপা থেকে ছিটকে পড়লো আর্সেনাল

  • খেলাধুলা
  • ১৫ মে, ২০২৩ ২০:৪৮:৫০

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: একেবারে হাতের মুঠোয় থেকে যেন ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপাটা ছেড়ে দিলো আর্সেনাল। একটা সময় ম্যানসিটির চেয়ে ৮ পয়েন্ট এগিয়েছিলো তারা। দীর্ঘদিন ৫ পয়েন্টের ব্যবধান রেখে শিরোপার পথেও এগিয়ে যাচ্ছিলো। কিন্তু গত মাসটা ছিলো আর্সেনালের জন্য অপয়া। একের পর এক ড্র এবং হার। পয়েন্ট হারাতে হারাতে ম্যানসিটির চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে পড়েছিলো তারা। তবুও, লিগের শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার প্রত্যয় ছিল মাইকেল আর্তেতার শিষ্যদের। তাতে যদি ভাগ্যের সিকেটা ছিঁড়েও। কিন্তু দুর্ভাগ্য তাদের। নিজেদের মাঠেই অখ্যাত ব্রাইটন অ্যান্ড হোভ আলবিওনের কাছে ০-৩ গোলে রীতিমত বিধ্বস্ত হতে হয়েছে গানারদের।

এই পরাজয়ে নিশ্চিত ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের সম্ভাবনা শেষ করে দিয়েছে আর্সেনাল। কারণ, লিগ শেষে ম্যানসিটির সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান তৈরি হয়ে যাবে তাতে। এখন বাকি থাকা দুই ম্যাচের একটিও যদি হারে গানাররা তাহলে তো কথাই নেই, শিরোপা শেষ। অন্যদিকে ম্যানসিটি যদি তাদের পরের ম্যাচ জিতে যায়, তাতেও আর্সেনালের সম্ভাবনা থাকবে না আর। শিরোপা নিশ্চিত হয়ে যাবে ম্যানসিটির। অর্থ্যাৎ, ব্রাইটনের সঙ্গে ০-৩ গোলের এই পরাজয়ে আর্সেনালের ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের সম্ভাবনা পুরোপুরি শেষই হয়ে গেছে বলা যায়। একটা সম্ভাবনা থাকে, তা হলো লিগের শেষ তিন ম্যাচে ম্যানসিটি যদি হেরে যায় এবং আর্সেনাল বাকি দুই ম্যাচ যদি জিতে যায়! যা আদৌ সম্ভব নয়।

এই পরাজয়ে আর্সেনালের ৩৬ ম্যাচ শেষে পয়েন্ট দাঁড়িয়েছে ৮১। ৩৫ ম্যাচ শেষে ম্যানসিটির পয়েন্ট ৮৫। ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে প্রথমার্ধে ব্রাইটনের সঙ্গে সমানতালে খেললেও দ্ব্তিীয়ার্ধে গিয়ে খেই হারিয়ে ফেলে গানাররা। ম্যাচের ৫১তম মিনিটে ব্রাইটনের হয়ে প্রথম গোল করেন হুলিও এনচিসো, ৮৬তম মিনিটে দ্বিতীয় গোল করেন ডেনিজ উনদাভ এবং ৯০+৬ মিনিটে তৃতীয় গোল করেন পারভিজ ইস্তোপিনান।

মন্তব্য ( ০)





  • company_logo