• খেলাধুলা

চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালের প্রথম ম্যাচের আগে রিয়ালের দুঃসংবাদ

  • খেলাধুলা
  • ১৪ মে, ২০২৩ ১৪:৩২:৪৯

ছবিঃ সংগৃহীত

স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ সেমিফাইনালের প্রথম লেগে ড্র নিয়ে ফিরে রিয়াল মাদ্রিদ। যা দ্বিতীয় লেগের আগে টুর্নামেন্টসেরাদের কিছুটা পিছিয়ে দিয়েছে। ১৫তম শিরোপা জয়ের লক্ষ্যে সিটিকে ইতিহাদের ঘরের মাঠে হারাতেই হবে। যদিও সেই ম্যাচকে সামনে রেখে ইতিবাচক ফলের ব্যাপারে আত্মবিশ্বাসী বলে জানিয়েছেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তি। চোট সেরে লুকা মদ্রিচ মাঠে ফিরতেই, এবার আরেকটি দুঃসংবাদ স্প্যানিশ জায়ান্টরা। এবার ইনজুরিতে পড়েছেন এদুয়ার্দো কামাভিঙ্গা।এর আগে প্রথম লেগে উভয়ের মুখোমুখি লড়াই শেষ হয়েছিল ১-১ গোলে। প্রথমার্ধে ব্রাজিল ফরোয়ার্ড ভিনিসিয়াস জুনিয়র গোল করে দলকে এগিয়ে নিয়ে গেলেও, দ্বিতীয়ার্ধে সেই গোল শোধ করেন সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনা। ভিনিসিয়াসের গোলটিতে বলের জোগান দিয়েছিলেন ইনজুরিতে পড়া কামাভিঙ্গা।

ফরাসি এই তরুণ লেফট ব্যাক ইতোমধ্যে নিজের সামর্থ্যের জানান দিয়েছেন। মাঠে তার সঙ্গে দারুণ বোঝাপড়ার দেখা মেলে ভিনিসিয়াসের। তবে করিম বেনজেমা ও ভিনিসিয়াস জুনিয়রদের তারকাখ্যাতির কারণে কিছুটা আড়ালেই থেকে যান এই তারকা ফুটবলার। বর্তমানে ফুলব্যাক হিসেবে খেললেও মাঝমাঠেও সমান কার্যকর কামাভিঙ্গা। ২০ বছর বয়সী এই তারকা ফ্রান্সের হয়ে কাতার বিশ্বকাপেও বেশ আলো কেড়েছেন। প্রতিভাবান এই ফুটবলারকে নিয়ে সম্প্রতি আনচেলত্তি বলেছিলেন, ‘কামাভিঙ্গা অন্য তরুণ খেলোয়াড়দের মতো উন্নতি করছে এবং ফুলব্যাক হিসেবে খেলার জন্য যে সময় সে পাচ্ছে, সেটাকে কাজে লাগিয়ে উন্নতির চেষ্টাও করছে। সে তরুণ। ট্যাকটিকাল দিক থেকে তার আরও পরিণত হতে হবে; কারণ, টেকনিকালি তার আর কিছু শেখার নেই। শারীরিকভাবে সে ফেরারি ইঞ্জিনের মতো, সিনকুইসেন্টোর মতো নয়। কামাভিঙ্গা মূলত ইনজুরিতে পড়েছেন গতকাল (১৩ মে) লা লিগার ম্যাচে।

যেখানে গেতাফেকে রিয়াল ১-০ গোলে হারিয়েছে। কম গুরুত্বের এই ম্যাচে অবশ্য দলের নিয়মিত খেলোয়াড়দের অনেককেই বসিয়ে রেখেছিলেন আনচেলত্তি। ম্যাচ চলাকালে গেতাফের এক খেলোয়াড় তার পায়ের উপর পা দিয়ে চাপ দেন। ফলে কিছুক্ষণ পর মাঠ ছেড়ে দিতে হয় তাকে, ফিজিওরাও তাৎক্ষণিক তার চিকিৎসা শুরু করেন। তবে আশার কথা শুনিয়েছেন আনচেলত্তি, ‘এটা কেবল একটা চোট। কামাভিঙ্গা দ্রুত সেরে উঠবে। ম্যানচেস্টার সিটির মুখোমুখি হওয়ার জন্য সবার প্রস্তুত থাকা প্রয়োজন। কামাভিঙ্গা অল্প ব্যথা পেয়েছে, ওর ভালো থাকা উচিত। হ্যাঁ, ওর হাঁটুতে ছোট মোচড় লেগেছে, আর কিছুই না। যারা খেলেছে, তাদের মতো সেও আগামীকাল বিশ্রামে থাকবে।

মন্তব্য ( ০)





  • company_logo